1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাজেটে হাওর ও উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য সুখবর-বড় অংকের নগদ প্রণোদনা বরাদ্দ প্রস্তাব - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১১:৫৩ অপরাহ্ন

বাজেটে হাওর ও উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য সুখবর-বড় অংকের নগদ প্রণোদনা বরাদ্দ প্রস্তাব

  • Update Time : শুক্রবার, ২ জুন, ২০১৭
  • ৪১৪ Time View

নিজস্ব প্রতিবেদক-

চলতি বাজেট প্রস্তাবনা হাওর ও উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য সুখবর নিয়ে এসেছে। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ হাওরাঞ্চল ও ঘূর্ণিঝড়ে বিপর্যস্ত উপকূলীয় অঞ্চলের মানুষের জন্য প্রস্তাবিত বাজেটে বড় অংকের নগদ প্রণোদনা বরাদ্দ প্রস্তাব করা হয়েছে।

২০১৭-১৮ অর্থবছরের জাতীয় বাজেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত উত্তর-পূর্বাঞ্চলে হাওর ও দক্ষিণাঞ্চলের উপকূলীয় এলাকার ৭০ শতাংশ নগদ অর্থ বরাদ্দের প্রস্তাব করেছেন এবং অন্যত্র ৫০ শতাংশ অর্থ বরাদ্দের প্রস্তাব করেছেন।

বাজেট প্রস্তাবনার সময় মন্ত্রী আশা করেন, এ বরাদ্দ সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার মানুষকে নতুন করে খাদ্যশস্য উৎপাদনে উদ্বুদ্ধ ও সহায়তা করবে।

এছাড়াও, কৃষি উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে নিয়মিত ভর্তুকি ছাড়াও কৃষি রপ্তানির উপর ৩০ শতাংশ নগদ সহায়তা প্রদান করার প্রস্তাব করা হয়েছে প্রস্তাবিত এ বাজেটে।

এ বাজেটের মাধ্যমে সরকার আধুনিক বা মেকানিক্যাল পদ্ধতির ব্যবহার নিশ্চিত করার মাধ্যমে কৃষি খাতের ব্যাপক উন্নয়নের পরিকল্পনা করেছে।

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রস্তাবিত বাজেটে মাছ, হাঁস-মুরগি এবং দুগ্ধ খাতকে কৃষি ও কৃষি ক্ষেত্রের প্রধান খাত এবং প্রোটিন সরবরাহের মূল ক্ষেত্র হিসেবে বিবেচনা করে সকল করে আওতার বাইরেই রেখেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com