1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
বাড়িতে আগুন নেভাতে এসে ১৬০টি অস্ত্র উদ্ধার - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:৫০ পূর্বাহ্ন

বাড়িতে আগুন নেভাতে এসে ১৬০টি অস্ত্র উদ্ধার

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০১৭
  • ২৩৬ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: ইংল্যান্ডের শহর জিলিংহ্যামে পল বুশেলের বাড়িতে আগুন লেগেছিল বলেই বেরিয়ে এলো ১৬০টি আগ্নেয়াস্ত্র। এসব অস্ত্রের মধ্যে রয়েছে মেশিনগান এবং একে ফোরটি-সেভেন অ্যাসল্ট রাইফেল।

জনজীবনকে হুমকির মুখে ফেলার দায়ে ইংল্যান্ডের এক আদালত ৭৪-বছর বয়সী এক ব্যক্তিকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন। গত মে মাসে ইংল্যান্ডের শহর জিলিংহ্যামে পল বুশেলের বাড়ি থেকে পুলিশ এসব আগ্নেয়াস্ত্র উদ্ধার করে।

তবে মামলা চলার সময়ই বুশেল তার দোষ স্বীকার করেন। তিনি জানান যে দীর্ঘদিন ধরে তিনি এসব অস্ত্র সংগ্রহ করেছেন। তার বাড়িতে আগুন লাগার খবর পেয়ে দমকল বাহিনীর সাথে সাথে যখন পুলিশ এসে হাজির হয় তখন তারা এসব লাইসেন্সবিহীন অটোম্যাটিক অস্ত্র খুঁজে পায়।

কেন্ট পুলিশের একজন মুখপাত্র জানিয়েছেন, বেশিরভাগ অস্ত্র যখন কেনা হয়েছিল তখন সেগুলো নিষ্ক্রিয় ছিল। কিন্তু পরে সেগুলো সক্রিয় করা হয়। বুশেল বিভিন্ন অস্ত্র-মেলায় যেতেন এবং নানা ধরনের অস্ত্র কিনতেন। পুলিশ জানায়, এসব অস্ত্র তিনি খোলা জায়গায় সাজিয়ে রাখতেন।

ওই বাড়িতে কিছু শিশুরও যাতায়াত ছিল বলে পুলিশ বলছে। তার বিরুদ্ধে রায় ঘোষণার সময় বিচারক বলেন, আপনার সঙ্গে কোন অপরাধী চক্রের যোগাযোগ নেই- এটা পরিষ্কার। কিন্তু এ ধরনের অস্ত্রের ধ্বংস করার ক্ষমতা কতখানি তা আপনি অন্য অনেকের চেয়ে বেশি জানেন। এই অস্ত্র অপরাধীদের হাতে পড়লে মারাত্মক ঝুঁকি তৈরি হতো।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com