Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিদেশে থেকেও তিনি ‘হত্যা’ মামলার দুই নম্বর আসামী!

প্রায় ছয় মাস আগে পানিতে ডুবে মারা যায় সোহাগ মিয়া নামে আট বছরের এক শিশু। এ ঘটনার তিন মাস পর হত্যার অভিযোগ এনে ১৩ জনকে আসামী করে মামলা দায়ের করেন ওই শিশুর মা। মামলার এজাহারে দুই নম্বর আসামী করা হয় এক প্রবাসিকে। অথচ ওই প্রবাসি মামলার সাত মাস আগে থেকে বিদেশে বসবাস করছেন।

ঘটনাটি জগন্নাথপুর পৌর এলাকায় ব্যাপক চাঞ্চল্য সৃষ্টি করেছে।

সম্প্রতি এলাকাবাসির সঙ্গে কথা বলে জানা যায়, জগন্নাথপুর পৌরসভার ৯ নং ওয়ার্ডের আওতাধীন পশ্চিম ভবানীপুরের বাসিন্দা আমির খানের শিশুপুত্র সোহাগ মিয়া চলতি বছরের জুন মাসে পানিতে ডুবে মারা যায়। ওই সময় বিষয়টি স্থানীয় পুলিশকে অবহিত করার জন্য স্থানীয় এলাকাবাসি শিশুর পরিবারের লোকজন জানান। কিন্তু তখন পরিবারের পক্ষ থেকে পুলিশকে কিছুই জানানো হয়নি। এ ঘটনার তিন মাস পর শিশুর মা সুজিয়া বেগম বাদি হয়ে এলাকার ছমির উদ্দিনকে প্রধান আসামী করে ১৩ জনের নাম উল্লেখ করে হত্যার অভিযোগ এনে গত সেপ্টেবর মাসে আমলগ্রহণকারী জুডিসিয়াল ম্যজিষ্ট্রেট আদালত জগন্নাথপুর, সুনামগঞ্জ-এ একটি সিআর মোকাদ্দমা করা হয়। ১০৯) করেন। মামলার প্রধান আসামী ছমির উদ্দিনের দুই ভাগ্নে ৮ নম্বর হয়। ঘটনার প্রায় সাত মাস আগ থেকে মামলার দুই নম্বর আসামী রনি মিয়া বিদেশে রয়েছেন। মামলায় ৬ জনকে স্বাক্ষী করা হয়েছে। এরমধ্যে স্থানীয় কাউন্সিলর দীপক কুমার ঘোষকে স্বাক্ষী করা হয়। কিন্তুু তিনি এ বিষয়ে কিছুই জানেন না।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর দীপক কুমার ঘোষ জানান, ঘটনার দিন নিহত শিশুর পরিবারের পক্ষ থেকে আমাকে জানায়, শিশুটি পানিতে ডুবে মারা গেছে। এবিষয়ে তাদের কোন অভিযোগ আছে কি-না জানতে চাইলে তারা জানান, কোন অভিযোগ নেই। ঘটনার এতো দিন পর এখন শুনছি তারা হত্যার অভিযোগে এনে মামলা করেছেন। এই মামলার আমাকে স্বাক্ষী করা হয়েছে, অথচ আমি এর কিছুই জানি না। এখন তদন্তেই সত্যতা বেরিয়ে আসবে বলে তিনি জানান।

মামলার প্রধান আসামী ছমির উদ্দিন জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, গত পৌর নির্র্বাচনে মামলার বাদির স্বামী আমির খানের সঙ্গে আমার বিরোধ সৃষ্টি হয়। নির্বাচনে আমি কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বী ছিলাম। আমির খান তার নিজ বাড়িতে অসামাজিক কার্যক্রম চালিয়ে আসছেন। আমি একজন সচেতন নাগরিক হিসেবে এর প্রতিবাদ করি। এজন্য আমাকেসহ এলাকার সহজ সরল মানুষকে ফাঁসাতে ষড়যন্ত্রমূলক মামলা করা হয়েছে।

মামলার দুই নম্বর আসামী প্রবাসি রনি মিয়ার ছোট ভাই রেজাউল মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, গত বছরের ৭ ডিসেম্বর আমার ভাই বিদেশ চলে যান। বর্তমানে তিনি গ্রীসে রয়েছেন। ঘটনার প্রায় সাত মাস আগ থেকে তিনি বিদেশে। অথচ মামলার এজাহারে বলা হয়েছে, আমার ভাই শিশুটিকে ডেকে নিয়ে হত্যা করেছে। আমাদেরকে হয়রানির জন্য এই মামলা করা হয়েছে। মামলায় আমাকে তিন নম্বর আসামী করা হয়েছে।

মামলার আরেক আসামী লিফটন দাস বলেন, প্রতিপক্ষের লোকজনের সঙ্গে ভূমি নিয়ে পূর্ব বিরোধ রয়েছে। তাই মিথ্যা মামলা দিয়ে ফাঁসানোর জন্য আমাকে আসামী করা হয়েছে।

৮ নং ওয়ার্ডের কাউন্সিলর আবাব মিয়া জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, মামলার যাকে দুই নম্বর আসামী করা হয়েছে সেই রনি মিয়া আমাদের ওয়ার্ডের বাসিন্দা। রনি মিয়া ঘটনার পূর্ব থেকে প্রবাসে আছেন।

মামলার এজাহারে অভিযোগ করা হয়, গত ১ জুন সোহাগ হাসান ইফতারের জন্য মসজিদে গিয়ে বাড়ি ফিরে আসেনি। পরে জানতে পারেন, রনি মিয়া তার ছেলেকে ডেকে নিয়ে যায়। পরে তাকে কোথাও খুঁজে পাওয়া যায়নি। পরদিন বাড়ির পাশের একটি ডোবা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এতে সুজিয়ার ধারণা হয়, রনি মিয়ার যোগসাজশে আসামীরা তার ছেলেকে হত্যা করে।

মামলার বাদী সুজিয়া বেগম জানান, ছেলের মৃত্যুতে মানসিকভাবে খুবই বিপর্যস্ত ছিলাম। এরমধ্যে ছেলের মৃত্যুর সাত দিন পর আমি এক কন্যা সন্তান জন্ম নেই। এসব কারণে আইনগত পদপেক্ষ নিতে বিলম্ব হয়েছে।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, ঘটনার বিষয়ে থানা পুলিশকে জানানো হয়নি। মাননীয় আদালত ঘটনার সত্যতা জানতে প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ দিয়েছেন। বিষয়টি বর্তমানে তদন্তাধীন আছে।

Exit mobile version