Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিবিসির বিচারে শীর্ষ সাত বক্তৃতায় টিউলিপ সিদ্দীকীর বক্তৃতা

যুক্তরাজ্য প্রতিনিধি:;প্রথম বারের মতো ব্রিটেনের সাংসদ নির্বাচিত হয়ে ব্রিটিশ পার্লামেন্ট দেয়া টিউলিপ সিদ্দীকীর দেয়া বক্তৃতা বিবিসির বিচারে শীর্ষ সাত বক্তৃতার তালিকায় উঠে এসেছে।মঙ্গলবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে বিবিসি।

লেবার পার্টি থেকে নির্বাচিত এ সাংসদ ছাড়াও নতুন ১৭৬ জন সাংসদের প্রথম দেয়া বক্তৃতা থেকে এই তালিকা নির্বাচন করেছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

এই তালিকার অন্যরা হলেন স্কটিশ ন্যাশনাল পার্টির (এসএনপি) মাইরি ব্লাক, কনজারভেটিভ পার্টির হেইডি আলেন, জনি মার্চার, লেবার পার্টির এঞ্জেলা রায়নার, কনজারভেটিভ পার্টির নুসরাত গণি ও এসএনপি’র মার্টিন ডচারটি।

পার্লামেন্টে ইউরোপীয়ন ইউনিয়নের গণভোটের বিলের বিষয়ে বির্তকের সময় ওই বক্তৃতায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার বোন শেখ রেহানার মেয়ে টিউলিপ সিদ্দিক শরণার্থী ও অভিবাসীপ্রত্যাশীদের বিষয়ে নিরাপদ ব্রিটেনের প্রশংসা করেন।

বক্তৃ%:d4ায় টিউলিপ ১৯৭৫ সালে ১৫ আগস্ট পরিবারের সদস্যসহ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর তার মায়ের ব্রিটেনে আশ্রয় লাভের কাহিনী তুলে ধরেন। এ ছাড়াও তার বক্তৃতায় হ্যাম্পস্টেডের সাহিত্য ও সাংস্কৃতিক ঐতিহ্যের প্রশংসা করেন।

তিনি বলেন, হ্যাম্পস্টেডের রাজনৈতিক ইতিহাসে দেখা যায়, সমৃদ্ধি ও সামাজিক ন্যায়পরায়ণতা সবার কাছে পৌঁছে গিয়েছিল।

নিজের প্রথম বক্তৃতা বিবিসির মতো একটি প্রতিষ্ঠানের শীর্ষ সাতে জায়গা করে নেয়ায় নিজেকে গর্বিত মনে করছেন টিউলিপ।

Exit mobile version