Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিশ্বনাথে হামলা পাল্টা হামলায় আহত ৫

প্রবাসীর জমিজমা ভোগদখল নিয়ে সিলেটের বিশ্বনাথের শেখেরগাঁওয়ে হামলা-পাল্টা হামলায় নারীসহ উভয়পক্ষে ৫জন আহত হয়েছেন। আহতদের প্রত্যেককে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গতকাল সকালে মছব্বির আলীর ভাতিজা দিলোয়ার হোসেন ও পাশের বাড়ির রাকিব আলী তুহিনের মধ্যে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটে। এতে গুরুতর আহত হন মাহমদ আলীর ছেলে দিলোয়ার হোসেন (২৬) তার চাচী আরাদন আলীর স্ত্রী সিতারা বেগম (৪৫), সিতারা বেগমের ছেলে ইমামুল হোসেন (২০) ও প্রতিপক্ষ রাকিব আলী তুহিন (২৫)।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, মছব্বির আলীর চাচাতো ভাই যুক্তরাজ্য প্রবাসী মরহুম সুনাফর আলীর জমিজমা ভোগদখল নিয়ে মছব্বির পক্ষ ও রাকিব আলী তুহিন পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধসহ উভয় পক্ষে মামলাও রয়েছে। গত দেড়-দু’মাস আগে সুনাফর আলীর স্ত্রী আজিজুননেছা বাড়িতে এসে তার বাড়ি ও ক্ষেতের জায়গাসহ প্রায় ৬ থেকে ৭ একর জায়গা দেখাশুনার জন্য মছব্বির আলী ও মাহমদ আলীর কাছে দিয়ে যান। প্রবাসীর ওই জমিজমা ভোগদখল নিয়ে তাদের দু’পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরুধসহ থানায় পৃথক মামলাও রয়েছে।

তবে, এঘটনায় উভয় পক্ষের পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গেছে। দিলোয়ার হোসেন ও তার ভাই নুরুল হোসেনের দাবি, প্রতিপক্ষ যুক্তরাজ্য প্রবাসী আবুল কালামের ছেলে রাকিব আলী তুহিন তার সহপাঠি একই গ্রামের তাহির মিয়ার ছেলে আব্দুল বাছিতকে সঙ্গে নিয়ে মছব্বির আলীর বাড়িতে গিয়ে হামলা চালায়। এসময় তাদের দু’জন পিস্তল দিয়ে গুলি করলে তাদের পক্ষের ৩জন গুলিবিদ্ধসহ ৫জন আহত হন।

তবে রাকিব আলী তুহিনের দাবি তিনি গুলি করেননি, বরং মছব্বির আলীর ভাতিজা দিলোয়ররা তাদের বাড়িতে গিয়ে হামলা করেছেন। দীর্ঘদিন যাবৎ তার দাদী প্রবাসী আজিজুন নেছার সাথে পাওনা টাকা নিয়ে বিরোধ চলছে।

গ্রামের ফিরোজ আলী, আব্দুল কাইয়ুম ও ব্যবসায়ী আমির আলী জানান, জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে তাদের মধ্যে বিরোধ চলছে। বুধবার প্রথমে মছব্বির আলীর বাড়ির সামনে মোটরসাইকেলে থাকা রাকিব ও বাছিত হামলা করেছেন এবং গুলিও করেছেন।

এব্যপারে বিশ্বনাথ থানার এসআই মহব্বত হোসেন জানান, তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন, কিন্তু গুলাগুলির কোন আলামত পাননি। তবে মামলা দেয়া হলে আইনগত ব্যবস্থা নেয়ার কথা তিনি জানিয়েছেন।

Exit mobile version