Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বিয়ানীবাজারে বিয়েপাগল প্রবাসির মামলায় স্ত্রী সন্তান হয়রানীর শিকার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেটের বিয়ানীবাজারে ‘বিয়েপাগল’ এক প্রবাসীর করা মিথ্যা মামলায় তার প্রথম স্ত্রী ও সন্তানদের কে হয়ারানি করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে। এমনকি তাদের নিজ বসতভিটে থেকে উচ্ছেদ করতে জেল-জুলুম ও নির্যাতন চালানোর অভিযোগও রয়েছে।

জানা যায়, বিয়ানীবাজার উপজেলার হেতিমখানী গ্রামের মৃত আবদুল হাফিজের মেয়ে কুলসুমা বেগমের সঙ্গে একই গ্রামের আবদুস শুকুরের ছেলে জয়নাল আবেদীনের বিয়ে হয় ১৯৯১ সালের ২ সেপ্টেম্বর। বিয়ের পর তাদের ঘর একে একে চারটি সন্তানের জন্ম হয়। দুবাই প্রবাসী জয়নাল বিয়ের ১০ বছরের মাথায় অর্থবিত্তের কারণে বিয়েপাগল হয়ে উঠেন। প্রথম স্ত্রীর অজ্ঞাতে দ্বিতীয় বিয়ে করলে কুলসুমা এতে বাধা দেন। এ থেকে শুরু স্বামীর সঙ্গে স্ত্রীর তিক্ততা। স্ত্রীর বাধা উপেক্ষা করে গোপনে আরও তিনটি বিয়ে করেন জয়নাল। এরমধ্যে একজনকে দুবাই নিয়ে গেছেন। দু’জনকে তালাক দিয়েছেন ও দেশে আছেন একজন।

কুলসুমা বেগম জানান, স্বামীর এসব কার্যকলাপে তিনি ও তার সন্তানরা বাধা দেয়ায় ক্ষিপ্ত হয়ে তাদের বিরুদ্ধে একের পর এক মিথ্যা মামলা করেন জয়নাল। বিভিন্ন লোকজনকে টাকা দিয়ে ম্যানেজ করে তাদের ওপর ডাকাতিসহ বিভিন্ন অভিযোগ মামলা করান। স্ত্রী-সন্তানদের ঘায়েল করতে এ পর্যন্ত ১০-১২টি মামলা করা হয় তাদের বিরুদ্ধে। এগুলোর মধ্যে তিনটি মামলায় চূড়ান্তভাবে রায় কুলসুমা বেগমের পক্ষে আসে। অন্য মামলাগুলো বিচারাধীন। বাবার করা সাজানো মামলায় বড় ছেলে ইকবাল হোসেন দু’বার জেল খাটে। কুলসুমা নিজে ও আরেক ছেলে আলমগীর হোসেন একই সঙ্গে জেল খাটেন।

বাবা হয়ে সন্তানদের অধিকার না দিয়ে উল্টো একের পর এক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছেন বলে জানান ইকবাল ও আলমগীর। তারা পিতার বিরুদ্ধে অভিযোগ করেন, বসতভিটা থেকে তাদের উচ্ছেদ করতে বিভিন্ন রকম চক্রান্ত চালিয়ে যাচ্ছেন তাদের জন্মদাতা জয়নাল। সুকৌশলে চতুর জয়নাল বিদেশে থেকেও স্ত্রী ও সন্তানদের ওপর মানসিক নির্যাতন চালাচ্ছেন। কুলসুমারঅমতে একের পর এক বিয়ে করায় তিনি আদালতে মামলা করেন। কুলসুমা বেগম ও তার সন্তানরা বিয়েপাগল জয়নাল আবেদীনের হয়রানি থেকে রক্ষা পেতে প্রশাসনসহ সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

Exit mobile version