Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

বেরিয়ে এসেছে কোটা আন্দোলনের নেতাদের আসল পরিচয়

আগামী নির্বাচনকে সামনে রেখে সরকারকে বিব্রত করতে এখন নতুন করে কোটা সংস্কার আন্দোলনের নামে দেশব্যাপী চরম সহিংসতায় তৎপর জামায়াত-শিবির ও বিএনপির নেতাকর্মী। তারা দেশজুড়ে আন্দোলনের নামে বিশৃঙ্খলা সৃষ্টির পরিকল্পনা করছে। মূলত রাশেদকে এজেন্ট হিসেবে ব্যবহার করে সাধারণ শিক্ষার্থীদের পথভ্রষ্ট করে বিশৃঙ্খলা তৈরিই তাদের মূল উদ্দেশ্য। আসুন জেনে নেই এই তথাকথিত আন্দোলনে নেতৃত্ব দেওয়া নেতাদের আসল পরিচয়,

এই আন্দোলনের অন্যতম নেতা রাশেদ খান এক সময় শিবিরের সক্রিয় নেতা। রাশেদের আদর্শ সম্পর্কে আরও নিশ্চিত হওয়া যায় তার সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের বিভিন্ন স্ট্যাটাসের মাধ্যমে। প্রমাণ মিলেছে রাশেদ খানের এ্যাকাউন্ট থেকে শিবিরের বিভিন্ন পেজে লাইক-কমেন্ট শেয়ার থেকেও।

রাশেদ তার ফেসবুকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তে আসা ছাত্রীদের নিয়েও অশ্লীল কথা লিখেছেন বিভিন্ন সময়। রমজান মাসে যুদ্ধাপরাধীদের বিচারের রায়ের বিরুদ্ধেও কথা বলেছেন।

এই আন্দোলনের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসানকে নিয়েও আছে প্রশ্ন। মামুন ছাত্র শিবিরের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার নেতা ছিল বলে ইতোমধ্যেই তথ্য মিলছে। ২০১৩-এ রাজাকারদের সমর্থনে আন্দোলন সৃষ্টিতে মামুন ব্যাপক ভূমিকা পালন করে।

এই আন্দোলনের যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন। তার বাড়ি ঠাকুরগাঁও সদরে। সেখানকার বালিয়াডাঙ্গি সমীর উদ্দিন কলেজে ফারুক সক্রিয় শিবির নেতা ছিল।

এর আগে কোটা আন্দোলনকে সহিংসতায় রূপ দিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসভবনে হামলা করার মতো পরিকল্পনাও বাস্তবায়িত হয় রাশেদদের হাত ধরে।

Exit mobile version