Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ব্রাজিলকে হারিয়ে সেমিতে প্যারাগুয়ে

স্পোটর্স ডেস্ক:; ইতিহাসের পুনরাবৃত্তি ঘটিয়ে ফের ফেভারিট ব্রাজিলকে ট্রাইব্রেকারে হারিয়ে কোপ‍া আমেরিকার শেষ চারে জায়গা করে নিলো প্যারাগুয়ে।
গত আসরেও একইভাবে কোয়ার্টার ফাইনাল থেকে হেরে বিদায় নিয়েছিলো পাঁচবারের চ্যাম্পিয়নরা।

নেইমারহীন ব্রাজিল শুরু থেকেই খেলছিলো আক্রমণাত্মক। ফল পেতে অপেক্ষা করতে হয়নি বেশিক্ষণ।

ম্যাচের ১৫ মিনিটে আলভেজের একটি লো ক্রস থেকে রবার্তো ফিরমিনোর বাড়িয়ে দেওয়া বলে পা ছুঁইয়ে প্যারাগুয়ের জালে জড়ান রবিনহো। ২০১০ সালের পর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে গোল করলেন তিনি।

সেমিতে ওঠার লড়াইয়ে প্রথমার্ধে পিছিয়ে থেকে শেষার্ধের ৭২ মিনিটে পেনাল্টিতে গোল করে সমতা ফেরায় প্যারাগুয়ে।

৬৯ মিনিটে ঠিক ডি-বক্সের কিনারে উপরে ওঠা একটি বল সিলভার হাতে লাগলে রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। সুযোগ পেয়ে কোনো ভুল করেননি গঞ্জালেজ বারিস।

নির্ধারিত সময়ে আর গোল করতে পারেনি কোনো পক্ষই। খেলা গড়ায় টাইব্রেকারে। কিন্তু রিবেইরো ও কস্তা মিস করলে ৪-৩ এ জিতে যায় প্যারাগুয়ে।

সবশেষ কোপ‍া আসরে এই প্যারাগুয়ের কাছে কোয়ার্টার ফাইনালে হেরেই টুর্নামেন্ট থেকে ছিঁটকে গিয়েছিলো পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল।

ব্রাজিল নিজেদের সর্বশেষ পাঁচ ম্যাচের চারটিতে জয়ের বিপরীতে হেরেছে একটি ম্যাচে। অন্যদিকে প্যারাগুয়ে একটি জয়ের বিপরীতে হেরেছে সমান ম্যাচে।

ড্র করেছে বাকি তিনটি ম্যাচ। দু’দলের মোট ১৪ বারের সাক্ষাতে অবশ্য সেলেকাওরা অনেক এগিয়ে। ব্রাজিল নয় বার জিতেছে প্যারাগুয়ের বিপক্ষে। এর বিপরীতে হেরেছে মাত্র দু’টিতে। বাকি তিন ম্যাচ ড্র হয়।
-gvyfRru.dpuf

Exit mobile version