1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
ব্রিটেনের মোনার্ক এয়ারলাইন্স দেউলিয়া, বিপাকে হাজার হাজার যাত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৬ অপরাহ্ন

ব্রিটেনের মোনার্ক এয়ারলাইন্স দেউলিয়া, বিপাকে হাজার হাজার যাত্রী

  • Update Time : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০১৭
  • ২৩৪ Time View

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
চরম সংকটে পড়েছে ব্রিটেনের কম খরচে আকাশ পথে যাতায়তের বিমান মোনার্ক এয়ারলাইন্সের যাত্রীরা। পর্যটক ও মালামাল বহনে এই বিমানের জুড়ি মেলা ভার ইউরোপের বাজারে।

সোমবার দেউলিয়া ঘোষণা করা হয় ব্রিটেনর কম খরচের এই বিমান কোম্পানিটিকে। ফলে স্থানীয় ও আন্তর্জাতিক সব ধরনের ফ্লাইট বাতিল হয়েছে মোনার্ক এয়ারের। এতে চরম বিপাকে ও দুর্ভোগে পড়েছেন সারা বিশ্বের বিভিন্ন স্থানে থাকা যাত্রীরা।

সারা বিশ্বে ব্রিটেনের লক্ষাধিক যাত্রীকে দেশে আনার জন্য সরকারের উপর চাপ বেড়েছে। মোনার্ক এয়ার সরকারকে চাপ দিচ্ছে যাত্রীদের দেশে আনতে। এই বিষয়ে ব্রিটেনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বলেছে, স্মরণকালে এয়ার লাইন্সের সবচেয়ে বড় ব্যর্থতার প্রমাণ দিয়েছে মোনার্ক এয়ারলাইন্স। এটি ইউরোপের বাজারে প্রতিযোগীতায় টিকে থাকতে সংগ্রাম করছিল।

এয়ার লাইন্সে এমন ঘটনা প্রথম নয়। বছরের শুরুতে ইতালীয় ক্যারিয়ার আলিটালিয়া দেউলিয়া ঘোষিত হয়েছে। আলিটালিয়া এখন ক্রেতা খুঁজছে। তারা প্রশাসনের কাছে সহায়তা চায়। কোনো এয়ার লাইন্স দেউলিয়া হলে যুক্তরাষ্ট্র প্রতিরক্ষার জন্য এই ধরনের পদক্ষেপ নিয়ে থাকে।

আলিটালিয়া ও মোনার্কের মতো একইভাবে ইউরোপের বাজারে কম খরচের ক্যারিয়ার জার্মানির এয়ার বার্লিনও অস্বচ্ছলতার কারণে তাদের সব ধরনের সম্পদ বিক্রি করে দিয়েছে। তারা এখন বিমান বিক্রির জন্য ক্রেতার সন্ধান করছে।

১৯৬৪ সালে প্রতিষ্ঠার পর থেকে ব্রিটেন থেকে ৪০টি গন্তব্যে যাতায়াত ও পর্যটন প্যাকেজ সরবরাহ করে আসছিল মোনার্ক এয়ার। এই বিমানের প্রায় আড়াই হাজার কর্মী রয়েছে। ব্রিটেনের বেসামরিক বিমান কর্তৃপক্ষ মোনার্ক এয়ারের যাত্রীদের ব্রিটেনের বাইরে থেকে দেশে আনতে বাধ্য হয়ে সহায়তা করবে বলে জানিয়েছে।

দেউলিয়া হওয়া এই বিমানের ১ লাখ ১০ হাজার যাত্রী দেশের বাইরে আটকে পড়েছে। আগামী ২ সপ্তার মধ্যে প্রায় ৭০০ ফ্লাইটের মাধ্যমে যাত্রীদের দেশে আনা হবে বলে ব্রিটিশ বেসামরিক বিমান কর্তৃপক্ষের মুখপাত্র জানিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com