Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ভয় আর আতঙ্কে কাটলো শ্রীধরপাশা দারুল উলূম মাদাসার শিক্ষার্থীদের

সুহেল হাসান ও কামরুল ইসলাম মাহি::
ভয় আর আতঙ্কে কাটলো শিক্ষার্থীদের। ঠাস ঠাস গুলির শব্দে যখন এলাকার বাতাস ভারি হয়ে উঠছিল তখন ভয়ে ক্লাস রুমের দরজা বন্ধ করে ঘন্টাব্যাপি আতঙ্কের মধ্যে কাটিয়েছেন জগন্নাথপুরের শ্রীধরপাশা দারুল উলূম মাদাসার শিক্ষার্থীরা। রোববার সরজমিন পরির্দশকালে কয়েকজন শিক্ষার্থী জানান, মাদ্রাসার নিকটবর্তী স্থানে দু’পক্ষের লোকজন সংর্ঘষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে ব্যবহৃত বন্দুকের গুলিবর্ষনে আতঙ্ক ছড়িয়ে পড়ে শিক্ষক শিক্ষার্থীদের মধ্যে। বেশ কয়েকটি গুলির ¯্রন্টিার মাদাসার ষ্টিলের দরজায় লেগেছে।

মাদ্রাসার ছাত্র জাকারিয়া খান, এহিয়া আহমদ ও মোস্তাক আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, হঠাৎ করে মুর্মুর্ষ গুলির শব্দে আমরা ভয়ে পেয়ে যাই। কী করব বুঝে উঠতে পারছিলাম না। শিক্ষকরা দ্রুত শ্রেনী কক্ষের সব দরজা-জানালা বন্ধ করে আমাদের ক্লাস রুমে বসিয়ে রাখেন। কথাগুলো বললার সময় তাদের চোখে আতঙ্কের ছাপ দেখা গেছে।

মাদ্রাসার প্রধান শিক্ষক জুবায়ের আহমদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে জানান, সংঘর্ষে সময় শিক্ষার্থী শিক্ষকদের মধ্যে আতঙ্ক দেখা দেয়। আমরা সকল শিক্ষার্থীদের ক্লাসরুমে নিরাপদে রাখেছিলাম।

জানা যায়, শনিবার শ্রীধরপাশা গ্রামের আবদুল মানিক ও ফয়সল আহমদের সঙ্গে একই গ্রামের জাবেদ আলম কুরেশীর পক্ষের লোকজনের মধ্যে মাদ্রাসার জমি নিলামকে কেন্দ্র করে দু’পক্ষের লোকজন সংঘর্ষে ছড়িয়ে পড়েন। এতে ৩৭জন গুলিবিদ্ধসহ অর্ধশতাধিক ব্যক্তি আহত হন। প্রসঙ্গত, উল্লেখিত দু’পক্ষের মধ্যে র্দীঘদিন ধরে- আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিরোধ চলে আসছে।

Exit mobile version