Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ভারতীয় সেনাদের বিরুদ্ধে পাকিস্তানি শিশুকে গুলি করে হত্যার অভিযোগ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
আজাদ কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় গুলিবিদ্ধ হয়ে পাঁচ বছরের এক শিশু নিহত হয়েছে। স্থানীয় কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীদের দাবি এটি ভারতীয় সেনাদের হত্যাকাণ্ড। ওই শিশুকে নিশানা বানিয়ে গুলি করা হয়েছে। তবে এ ব্যাপারে ভারতীয় কর্তৃপক্ষের প্রতিক্রিয়া জানা যায়নি।
পাকিস্তানের পুলিশ কর্মকর্তা জাভেদ ইকবালকে উদ্ধৃত করে দেশটির সংবাদমাধ্যম ডন জানায়, শনিবার পুঞ্চ জেলার দক্ষিণাঞ্চলীয় আব্বাসপুর সেক্টরের পলাশ গ্রামে নিজ বাড়ির আঙিনায় দাঁড়িয়েছিল শিশুটি। এক ভারতীয় সেনা গুলি করলে তার মাথায় এসে লাগে। ঈদের পোশাক পরিহিত ওই শিশুকে একটি মোটরবাইকে করে হাসপাতালে নেওয়া হয়। তবে শেষ পর্যন্ত প্রাণে রক্ষা হয়নি গুলিবিদ্ধ ওই শিশুর।

ডন জানায়, ৫ বছরের শিশুটি এতিম। তার মৃত্যুতে গ্রামবাসী বিক্ষুব্ধ হয়ে উঠেছে। পলাশ ও আশেপাশের এলাকার বাসিন্দারা মরদেহটিকে হাসপাতাল থেকে আব্বাসপুর ব্রিজে নিয়ে যান। সেখানে তারা বিক্ষোভ করেন। নিয়ন্ত্রণরেখায় বসবাসরত মানুষদের জীবনের সুরক্ষা নিশ্চিত করার দাবি জানান তারা।

বিক্ষোভকারীদের অভিযোগ, বেসামরিক প্রশাসন ও সেনাবাহিনী তাদেরকে নিয়ন্ত্রণরেখায় নিরাপত্তা দেওয়ার ব্যাপারে আশ্বস্ত করলেও সে অঙ্গীকার রাখতে তারা ব্যর্থ হয়েছেন।

বিক্ষোভ এলাকায় উপস্থিত ছিলেন এমন এক স্থানীয় সাংবাদিক ডন নিউজকে বলেন, ‘বিক্ষোভকারীরা দাবি করেছে ডেপুটি কমিশনার কিংবা অন্য যেকোনও সিনিয়র কর্মকর্তা যেন তাদের সঙ্গে আলোচনায় বসে। কিন্তু এখন পর্যন্ত সাড়া পাওয়া যায়নি। কারণ প্রায় সব কর্মকর্তাই এখন ঈদের ছুটিতে আছেন।’

বদিউজ্জামান নামের ওই সাংবাদিক আরও জানান ‘অপেক্ষাকৃত নিরাপদ জায়গায় কলোনি নির্মাণের’ দাবি জানিয়েছেন বিক্ষোভকারীরা। ভারতীয় সেনাদের ছোড়া গুলিতে বিদ্ধ হওয়ার ঝুঁকিতে থাকা এলাকাগুলো থেকে মানুষদের ওই কলোনিতে স্থানান্তরের দাবি জানিয়েছেন তারা।

Exit mobile version