Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ভারতে এবার হামলার শিকার মুসলমান ক্যাব চালক, জয় শ্রী রাম বলতে বাধ্য

কয়েকদিন আগে ঝাড়খণ্ডে তাবরেজ আনসারি নামে এক মুসলমান যুবককে চুরির অভিযোগে নির্মমভাবে মারধর করা ও জয় শ্রী রাম বলতে বাধ্য করা খবর প্রকাশ হলে তা নিয়ে দেশজুড়ে আলোচনার সৃষ্টি হয়। সে ঘটনার রেশ না কাটতেই ভারতে ফের এক মুসলমানের ওপর একই ধরণের হামলা হয়েছে। এবার হামলা শিকার হয়েছেন এক ক্যাব চালক। এ ঘটনায় তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ খবর দিয়েছে মুম্বাই মিরর।

খবরে বলা হয়,  এক মুসলিম ক্যাব চালকে পেটানো ও তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করানোয় ভারতের মহারাষ্ট্র রাজ্যের থানে এলাকার পুলিশ তিন ব্যক্তিকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার হওয়া সকলেই স্থানীয় ডিবা এলাকার বাসিন্দা। সবাই বয়সে তরুণ। তারা হচ্ছেন, মাঙ্গেশ মুন্ডে (৩০), অনিল সুরিয়াবানশি (২২) এ জয়দ্বীপ মুন্ডে (২৬)।

গত রোববার ক্যাব চালক ফাইজালের ওপর হামলা চালায় তারা। থানের ডেপুটি পুলিশ কমিশনার এস এস বুর্সি জানান, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে  মুম্বাই পুলিশ আইসিপি ২৯৫ (ধর্মীয় মনোভাবে আঘাত করা) ধারা ও ৩৯২ (ডাকাতি) ধারায় মামলা করেছে।

হামলার শিকার ফাইজাল ওসমান খান একটি অনলাইন এগ্রিগেটরের পক্ষে ক্যাব চালান। তিনি জানান, রোববার সকালে ডিবা শহরে একজন যাত্রীকে তুলে আনতে যাচ্ছিলেন তিনি। পথিমধ্যে গাড়িতে সমস্যা দেখা দেয়। এমন সময় চার-পাচ জন মদ্যপ লোক এসে তার সঙ্গে ঝগড়া বাধায় ও তাকে মারধর করে। অভিযুক্তরা যখন বুঝতে পারে যে তিনি একজন মুসলিম তখন তাকে জয় শ্রী রাম বলতে বাধ্য করে।

ফাইজাল বলেন, আমি তাদের বলেছিলাম আল্লাহ্র দোহাই লাগে, আমায় মেরো না। আমায় যেতে দাও। কিন্তু তখন তারা আমায় জয় শ্রী রাম বলতে বাধ্য করে ও আমি অজ্ঞান হয়ে যাওয়ার আগ পর্যন্ত আমায় মারতে থাকে। জ্ঞান ফিরলে আমি নিজেকে গাড়ির মধ্যে আবিষ্কার করি। তারা আমার ফোন নিয়ে গেছে।

সৌজন‌্যে মানব জমিন

Exit mobile version