Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ভারত বাংলাদেশের পাশে থাকবে: মোদি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: বাংলাদেশে সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ভারত সব সময় বাংলাদেশের সঙ্গে থাকবে। আমরা তোমাদের সঙ্গে নিয়ে পথ চলবো। সফরের শেষ দিন রোববার সন্ধ্যায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে দেয়া বিশেষ বক্তৃতার শুরুতেই সমবেত দর্শকদের উদ্দেশ্যে তিনি এ কথা বলেন।
ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনের সহায়তায় ঢাকা বিশ্ববিদ্যালয় এ বক্তৃতা অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তৃতা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই উপ-উপাচার্য নরেন্দ্র মোদিকে মঞ্চে নিয়ে যান। তার হাতে ক্রেস্ট তুলে দেন ঢাবি উপাচার্য।
ভারতের প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশের সঙ্গে ভারতের আবেগপূর্ণ যোগাযোগ রয়েছে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারত অংশগ্রহণ করায় আমরা গর্বিত। তিনি বলেন, দিন দিন বাংলাদেশ এগিয়ে চলছে। এই ধারা চলতে থাকবে। বাংলাদেশে যুব শক্তি রয়েছে। যুবকদের কখনো দাবিয়ে রাখা যায় না।
তিনি বলেন, আমার কাছে অনেক পরামর্শ এসেছে। আরো কয়েকদিন বাংলাদেশে থাকার জন্য। দুই দিনের সফর খুবই কম। আসলেই এটা কম সময়। আমারও মন চায় আরো সময় এখানে থাকতে। মন চায় নোয়াখালিতে যেতে। কুঠিবাড়িতে যেতে। তিনি বলেন, আমি আবারও বাংলাদেশে আসবো।
জনসম্মুখে বক্তব্য দিতে সন্ধ্যে সাড়ে ৬টার পর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) উপস্থিত হন ঢাকা সফররত ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এর আগে সন্ধ্যে সোয়া ৬টায় হোটেল সোনারগাঁও থেকে বিআইসিসি’র উদ্দেশে রওয়ানা দেন মোদি।

Exit mobile version