Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিবরা মোবাইল ফোন কেনার জন্য পাবেন ৭৫ হাজার টাকা

স্টাফ রিপোর্টার:;সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, সচিব এবং ভারপ্রাপ্ত সচিবরা মোবাইল ফোন কেনার জন্য পাবেন ৭৫ হাজার টাকা। আজ মন্ত্রিসভায় সরকারি টেলিফোন, সেলুলার, ফ্যাক্স ও ইন্টারনেট নীতিমালা ২০১৮-এর অনুমোদন দেয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানান।

২০১৮-এর নীতিমালার আওতায় অ্যান্ড্রোয়েড ফোন কিনতে মন্ত্রী, প্রতি মন্ত্রী, উপমন্ত্রী ও সচিবরা এই টাকা পাবেন। ২০১৮-এর নীতিমালায় সুপ্রিম কোর্টের বিচারকদের টেলিফোনকেও নীতিমালার আওতায় আনা হয়েছে। আগে বিচারকদের ফোন নীতিমালার আওতায় ছিল না।
সচিব জানান, প্রস্তাবিত নীতিমালা অনুযায়ী, মন্ত্রী, প্রতিমন্ত্রী, উপমন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব, মুখ্য সচিব, সিনিয়র সচিব, পরিকল্পনা কমিশনের সদস্য, পুলিশের মহাপরিদর্শক, সচিব, অধিদফতরের প্রধান, হিসাব মহানিয়ন্ত্রক, ম্যানেজিং ডিরেক্টর, বিভাগীয় কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, অতিরিক্ত পুলিশ কমিশনার, উপপুলিশ কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য টেলিফোন, মোবাইল ও ইন্টারনেট ব্যবহারের ক্ষেত্রে কোনও ব্যয়সীমা থাকবে না।

নীতিমালায় বিচারপতিদের টেলিফোন নীতিমালা ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের চিফ অব প্রটোকলের টেলিফোন রোমিং সুবিধা যুক্ত করা হয়েছে।

Exit mobile version