Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মহাকবি সঞ্জয়ের স্মরকস্তম্ভ উদ্বোধন ও পাঁচ গুণী কে জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা প্রদান আজ

স্টাফ রিপোর্টার
জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে নবনির্মিত মহাকবি সঞ্জয়ের স্মরকস্তম্ভ উদ্বোধন, পাঁচজন গুণী ব্যক্তিত্বকে জেলা শিল্পকলা একাডেমির সম্মাননা প্রদান অনুষ্ঠান এবং তিন দিনব্যাপী ‘বিউটিফুল সুনামগঞ্জ’ শিরোনামে আলোকচিত্র প্রদর্শনী শুরু হচ্ছে আজ শনিবার। অনুষ্ঠানগুলোতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান, কবি ও গবেষক ড. মোহাম্মদ সাদিক।
বিকাল ৬টায় জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে নবনির্মিত স্মারক স্তম্ভের উদ্বোধন এবং সন্ধ্যা সাড়ে ৬টায় জেলা শিল্পকলা একাডেমির লোকসংস্কৃতি সংগ্রহশালায় তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধন করবেন তিনি।
প্রদর্শনীতে সুনামগঞ্জ জেলার রূপ সৌন্দর্যের প্রচারে জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম এর তোলা ছবি প্রদর্শিত হবে। প্রদর্শনী চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত।
এদিকে সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে বাংলাদেশের শিল্প ও সংস্কৃতির বিভিন্ন ক্ষেত্রে জেলা পর্যায়ে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বিগত বছরের ন্যায় সুনামগঞ্জ জেলার পাঁচজন গুণী ব্যক্তিত্বকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৭’ প্রদান করা হবে। এবার ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০১৭’ পাচ্ছেন নারী নেত্রী এবং সুনামগঞ্জ জেলা উদীচীর সভাপতি শীলা রায়, প্রচ্ছদ শিল্পী ও লেখক ধ্রুব এষ, মনোরঞ্জন চন্দ, মানস রঞ্জন রায়, সংগীত শিল্পী তুলিকা ঘোষ চৌধুরী। এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমির পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্বে করবেন জেলা প্রশাসক মো. সাবিরুল ইসলাম।

Exit mobile version