1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
মাতার ভিতর শিক, তবু অলৌকিতভাবে বেঁচে গেল শিশুটি! - জগন্নাথপুর টুয়েন্টিফোর
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ১০:১৭ পূর্বাহ্ন

মাতার ভিতর শিক, তবু অলৌকিতভাবে বেঁচে গেল শিশুটি!

  • Update Time : শুক্রবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৮
  • ২৯৮ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক:: রাখে আল্লাহ মারে কে—এই প্রবাদই যেন সত্যি হলো ছোট্ট হাভিয়ার কানিংহামের জীবনে। না হলে নাকের পাশ থেকে মাথা বরাবর ছয় ইঞ্চি শিক বিঁধে যাওয়ার পরও বেঁচে থাকে সে! অলৌকিক এই ঘটনা বিস্মিত করেছে চিকিৎসকদেরও। খবর বিবিসি অনলাইনের।

গত শনিবার যুক্তরাষ্ট্রের মিজৌরি অঙ্গরাজ্যে ঘটনাটি ঘটে। বাড়ির সামনের গাছঘরে খেলায় মগ্ন ছিল ১০ বছরের হাভিয়ার। হঠাৎ গাছে থাকা কিছু বোলতা আক্রমণ করে তাকে। এতে গাছঘর থেকে নিচে পড়ে যায় হাভিয়ার। তার মুখ সোজা গিয়ে পড়ে মাটিতে গেঁথে থাকা একটি কাবাব বানানোর শিকের ওপর। শিকটা তার নাকের পাশ দিয়ে ঢুকে মাথার পেছন পর্যন্ত গেঁথে থাকে।

ওই অবস্থায় বাড়ির দিকে ছুটে যায় হাভিয়ার। মা গ্যাব্রিয়েল মিলার ছেলের ছুটে আসা দেখেই আঁচ করেন কিছু হয়েছে। তবে ঘটনা যে এত ভয়াবহ, তা তাঁর কল্পনাও করতে পারেননি। মায়ের কাছে এসেই ঢলে পড়ে হাভিয়ার। কাঁদতে কাঁদতে বলতে থাকে, ‘মা, আমি বাঁচব না, বুঝতে পারছি বাঁচব না।’ মিলার দ্রুত ছেলেকে নিয়ে ছোটেন হাসপাতালে।

প্রথমে স্থানীয় হাসপাতালে যান মিলার। সেখান থেকে কানসাস সিটি হাসপাতালে পাঠানো হয় হাভিয়ারকে। পরে ক্যানসাস বিশ্ববিদ্যালয়ের হাসপাতালে তার অস্ত্রোপচার হয়।
হাসপাতালের চিকিৎসক কজি এবারসোল বলেন, ‘শিকটি মুখের ভেতর থেকে মাথার পেছন পর্যন্ত গেঁথে থাকলেও রক্তপাত খুব বেশি হয়নি। সবচেয়ে বিস্ময়কর ছিল যে ওই লোহার শিকটি শিশুটির চোখ, ব্রেইনস্টেম, স্পাইনাল কর্ড ও রক্তনালিতে আঘাত করেনি। শিকটি নাকের পাশ দিয়ে ঢুকে মাথার ভেতর প্রায় ৫ থেকে ৬ ইঞ্চি গেঁথে থাকে। অথচ এসব স্পর্শকাতর স্থানে কোনো আঘাত করেনি, যা অলৌকিকই বলা যেতে পারে। এমন সৌভাগ্য ১০ লাখে একজনের হয় কি না সন্দেহ।’
প্রথম আলো

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com