Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মিয়ানমারে গনহত্যা বন্ধের প্রতিবাদে লন্ডনে বাংলাদেশিদের প্রতিবাদ সভা

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক ::
মিয়ানমারে নৃশংস ভাবে মুসলিম গন হত্যা বন্ধের প্রতিবাদে বৃটিশ বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে বৃহস্পতিবার লন্ডনে বার্মার দুতাবাসের সম্মুখে এক বিশাল বিক্ষোভ ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সৈয়দ বাকীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে ইউনিভার্সেল ভয়েস ফর জাস্টিস, ভয়েস ফর জাস্টিস ইউকে, ভয়েস ফর বাংলাদেশসহ বিভিন্ন সংগঠন তাঁদের ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে সমাবেশে অংশ গ্রহণ করে।

বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দ বাকী, সাংবাদিক কে এম আবুতাহের চৌধুরী, সাংবাদিক মাহবুব আলী খানসুর, এস এম আলাউদ্দিন আহমদ, মাওলানা রগিক আহমদ রফিক,ডঃ এম এ আজিজ, আলহাজ নূর বখশ, মাওলানা তাইদুল ইসলাম, শিহাবুজ্জামান কামাল, মাওলানা আব্দুল করিম প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে মিয়ানমারে রহিংগা মুসলমানদের নির্বিচারে হত্যা ও তাঁদের উপর অমানবিক নির্যাতনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। বক্তারা অনতিবিলম্বে সকল হত্যাযজ্ঞ বন্ধের জোর দাবী জানান এবং এব্যাপারে বাংলাদেশ সরকার কে রহিঙ্গাদের আশ্রয় দেয়ার জন্য সরকারের প্রতি দাবী জানানো হয়।

সভায় মিয়ানমার ইস্যুতে বিশ্বের মানবতাকে স্বচ্ছার ও সকল হত্যাযজ্ঞ বন্ধে বার্মা সরকারের প্রতি চাপ সৃষ্টি এবং জাতিসংঘকে এবিষয়ে সমাধানে এগিয়ে আসার আহবান জানানো হয়। বিক্ষোভকারীরা স্টপ দা কিলিং, উই অ্যান্ট জাস্টিসসহ বিভিন্ন শ্লোগানে বার্মা দুতাবাসের সম্মুখ প্রকম্পিত করে তোলেন। বিক্ষোভ সমাবেশে বিভিন্ন সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Exit mobile version