Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

মুক্তমনা লেখক নিলয়কে কুপিয়ে হত্যার ঘটনায় অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল বিবৃতি

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: বাংলাদেশে মুক্তমনা ব্লগারদের হত্যারোধে সরকারকে শক্তিশালী বার্তা পাঠানোর আহ্বান জানিয়েছে আন্তর্জাতিক মানবাধিকার সংস্থা অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল। একইসঙ্গে এর সাথে জড়িতদের আইনের আওতায় এনে কঠিন শাস্তি দেয়ার দাবি জানিয়েছে সংস্থাটি। শুক্রবার বিকালে তাদের ওয়েবসাইটে এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়।

উল্লেখ্য, রাজধানীতে আজ নিজ বাসায় ব্লগার নিলয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনার পরই সংস্থাটি এক প্রতিক্রিয়ায় এ আহ্বান জানালো।
নিহত নিলয় চলতি বছরে চতুর্থ ব্লগার হিসেবে দুর্বৃত্তদের চাপাতির আঘাতে নিহত হলেন বলে বিবৃতিতে বলা হয়।
অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের দক্ষিণ এশিয়া গবেষণা পরিচালক ডেভিড গ্রিফথ বিবৃতিতে বলেন, অসভ্য হত্যাকান্ডের এই জলোচ্ছ্বাস এখানেই শেষ নয়; এই বিশেষ নৃশংস হত্যাকান্ড ভয় বপন করা এবং বাক স্বাধীনতার উপর শীতল প্রভাব রাখতে তৈরি করা হয়। এব্যাপারে কোনো সন্দেহ নেই। বাংলাদেশ কর্তৃপক্ষকে এখনই বিষয়টি পরিষ্কার করতে হবে যে সেখানে এ ধরনের হত্যাকাণ্ড আর ঘটবে না বা সহ্য করা হবে না।
নিরপেক্ষ, কার্যকর ও স্বাধীন তদন্তের মাধ্যমে এ ধরনের হত্যার সঙ্গে জড়িতদের শাস্তির আওতায় আনার দাবি জানানো হয় সংস্থাটির পক্ষ থেকে।চলতি বছরে নিলয়ের আগে আরো তিনজন ব্লগার খুন হন বলে বিবৃতিতে বলা হয়েছে। এদিকে মুক্তমনা লেখক হত্যার দায় স্বীকার করেছে আলকায়দা। ্র

Exit mobile version