Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

ম্যানচেষ্টারের বাংলাদেশ হাউসে চেতনা ও অনামিকার আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদযাপন

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে::চেতনা ইউকে এবং অনামিকা সাংস্কৃতিক গোষ্টির যৌথ উদ্যোগে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান উদযাপিত হয়েছে ম্যানচেষ্টারের বাংলাদেশ হাউসে।
মহান স্বাধীনতা আন্দোলনে উৎসর্গিকৃত শহীদদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নিরবতা পালনের মধ্যি দিয়ে শুরু হয় এই অনুষ্ঠান। এর পর পরই জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।
চেতনার সভাপতি সৈয়দ মাহমুদুর রহমানের সভাপতিত্বে ও সংগঠনের সাধারন সম্পাদক ফারুক যোশীর পরিচালনায় পরে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা ও কবিতা পাঠের আসর। সভাপতির স্বাগত বক্তব্যের পর শুরু হয় আলোচনা সভা। সভায় মুক্তিযুদ্ধকালীন সময়ে প্রবাসীদের অবদান নিয়ে আলোচনা করেন মাঝে বক্তব্য রাখেন সাবেক কুটনীতিক মহিউদ্দিন চৌধুরী। এছাড়া বিশিষ্ট মুক্তিযোদ্ধা ডাঃ নজরুল ইসলাম তাঁর যুদ্ধাকলীন সময়ের স্মুতিচারণ করেন। এছাড়া অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ম্যানচেষ্টার আওয়ামীগের সভাপতি ছুরাবুর রহমান, সাধারন সম্পাদক মীর গোলাম মোস্তফা, মইনুল আমীন বুলবুল, প্রমূখ।
মুক্তিযুদ্ধ নিয়ে কবিতা আবৃত্তি করেন ডি এন কোরেশী, রুহুল আমীন চৌধুরী মামুন, ফেরদৌসী হক লিপি, মরিয়ম ইসলাম, চৌধুরী মুরতাহিন বিল্লাহ জুয়েল,ফারুক যোশী, ডাঃ নজরুল ইসলাম, মীর গোলাম মোস্তফা, কাজী নাজমুল হাসান মামুন প্রমূখ।
অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিমান ম্যানচেষ্টারের ব্যবস্থাপক কাজী আব্দুল জলিল, মিসেস জলিল, রেহানা বেগম, সালেহা চৌধুরী, নাইমা আলম, সেইকুল ইসলাম, রুদ্র প্রমূখ । এছাড়া গান পরিবেশন করেন মীর আবুল কাশেম বাদল, ফুরকানুর রহমান চৌধুরী সাগর, ফেরদৌসী হক, নাইমা আলম, মরিয়ম ইসলাম,মীর মোস্তফা, সৈয়দ মাহমুদুর রহমান, শিশু শিল্পী মাহিরা, সুহা, প্রভা, আরিভা, নাবিল, লিয়ানা প্রমূখ।

Exit mobile version