Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

যুক্তরাজ্যে ১০ বাংলাদেশি হিটলিস্টে চলাফেরায় সতর্কতা আরোপ করেছে পুলিশ

আমিনুল হক ওয়েছ লন্ডন থেকে;;যুক্তরাজ্যে অবস্থিত বিশিষ্ট ১০ বাংলাদেশিকে সতর্কভাবে চলাফেলা করতে নির্দেশ দিয়েছে পুলিশ। যুক্তরাজ্যে যুদ্ধপরাধের বিচার দাবিতে এবং উগ্র মৌলবাদের বিরুদ্ধে সোচ্চার এই ১০ বিশিষ্ট বাংলাদেশিকে গত ২৫ জুন বৃহস্পতিবার তাদের বাসায় গিয়ে চলাফেরার সতর্ক থাকার অনুরোধ করে পুলিশ জানিয়েছে “যুক্তরাজ্য গোয়েন্দা পুলিশের কাছে তথ্য আছে উগ্র মৌলবাদি চক্র সামাজিক বিভিন্ন যোগাযোগ মাধ্যমে আপনাদের বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে”।
বিশিষ্ট এই ১০ বাংলাদেশির মধ্যে রয়েছেন যুক্তরাজ্য প্রবাসি সাংবাদিক কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরিী, মানবাধিকার কর্মী আনসার আহমেদ উল্লাহ, বাংলা একাডেমি প্রবাসী লেখক পুরষ্কারপ্রাপ্ত সাংবাদিক ইসহাক কাজল, সাংবাদিক গবেষক মতিয়ার চৌধুরী, যুক্তরাজ্য গণ জাগরণ মঞ্চের অন্যতম উদ্যোক্তা অজন্তা দেব রায়, ব্লগার নিঝুম মজুমদার, আরিফুর রহমান, আওয়ামী লীগ নেতা সুশান্ত দাস, শান্তনু আদিল, আহমেদ নরুল টিপুসহ ১০জন। ঘাতক দালাল নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সৈয়দ আনাস পাশার নাম ইতিপূর্বের লিস্টে ছিল।
এ প্রসঙ্গে সাংবাদিক মতিয়ার চৌধুরী সংবাদমাধ্যমকে বলেন “যুক্তরাজ্য পুলিশের একটি দল বৃহস্পতিবার দুপুর ১টায় তাঁর বাসায় এসে জানায় গোয়েন্দা পুলিশের কাছে তথ্য রয়েছে উগ্র মৌলবাদি গোষ্ঠি যুক্তরাজ্য প্রবাসি ১০ জন বাংলাদেশিকে টার্গেট করে একটি হিটলিস্ট তৈরি করেছে। এর মধ্যে তাঁর নাম আছে। তবে পুলিশ তাঁকে ঘাবড়ানোর মতো কিছু নেই বলে আশ্বাস দিয়েছে। তবে তাঁকে সতর্ক হয়ে চলাফেরার অনুরোধ জানানো হয়েছে বলে তিনি জানান।
পরে জানা যায় পুলিশ ১০ জনের নাম না বললেও পরে পুলিশ একইভাবে আনসারেআহমেদ উল্লাহ, অজন্তা দেব রায়, নিঝুম মজুমদারসহ বাকিদের সতর্ক করে দিয়েছে।

Exit mobile version