Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

যুক্তরাষ্ট্রের পুরুষ সমকামীদের একটি নৈশক্লাবে এক বন্দুকধারীর গুলিবর্ষণে অন্তত ২০ জন নিহত হ

যুক্তরাষ্ট্র প্রতিনিধি: যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডোতে পুরুষ সমকামীদের একটি নৈশক্লাবে এক বন্দুকধারীর গুলিবর্ষণে অন্তত ২০ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ৪২ জন।

পুলিশ জানায়, ঘটনার প্রায় তিন ঘণ্টা পর তারা পালস ক্লাব নামে ওই নাইট ক্লাবটির ভেতরে ঢুকে আক্রমণকারীকে হত্যা করে।

বন্দুকধারী লোকটির হাতে অ্যাসল্ট রাইফেল এবং হ্যান্ডগান ছিল এবং সে নাইটক্লাবের ভেতরে অনেককে জিম্মি করেছিল। নিহত হওয়ার আগে পুলিশের সঙ্গে তার গুলিবিনিময় হয়।

পুলিশ একে একটি ‘সন্ত্রাসবাদী ঘটনা’ বলে আখ্যায়িত করেছে, কিন্তু তারা এটাও বলছেন যে, এই সন্ত্রাস অভ্যন্তরীণ নাকি আন্তর্জাতিক তা তারা এখনও জানেন না।

পুলিশ জানায়, বন্দুকধারী একা ছিল এবং সে স্থানীয় কেউ নয়।

ঘটনায় হতাহতদের আত্মীয়-স্বজনরা হাসপাতালগুলোতে ভিড় জমাচ্ছে।

ওই ক্লাবে থাকা এক ব্যক্তি রিকার্ডো আলমোডোভার পাল্‌স ক্লাবের ফেসবুক পাতায় লিখেছেন যে স্থানীয় সময় রাত দু’টায় বন্দুকধারী গোলাগুলি শুরু করে।

তিনি লেখেন, ‘ওই সময় যারা নাচছিল এবং বারের কাছে যারা ছিল সবাই মাথা নীচু করে ফেলে। আর আমরা যারা বারের পিছনের দরজার কাছে ছিলাম তারা কোনোরকমে ক্লাব থেকে বের হয়ে দৌড় দেই।’

আরও একজন প্রত্যক্ষদর্শী অ্যানথনি টরেস তখন বলেছিলেন, তিনি মানুষকে চিৎকার করতে শুনেছেন, নাইটক্লাবের অনেকে হয়তো নিহত হয়েছেন।

তবে প্রথম দিকে কেউ মারা গেছেন কিনা তা নিয়ে নিশ্চিত কোনো খবর পাওয়া যাচ্ছিল না, তবে অনেকে যে আহত হয়েছেন তা সংবাদ মাধ্যমে বলা হচ্ছিল।

মাত্র কিছু সময় আগে পুলিশ লোকজন নিহত হবার খবর নিশ্চিত করে।

Exit mobile version