Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

রুয়েটে দুপক্ষে সংঘর্ষের ঘটনায় ছাত্রলীগের কমিটি স্থগিত

জগন্নাথপুর২৪ ডেস্ক :: রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়-রুয়েটে ছাত্রলীগের দুপক্ষে সংঘর্ষের পর বিশ্ববিদ্যালয় শাখা কমিটি স্থগিত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

বৃহস্পতিবার রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি স্থগিতের ঘোষণা দেয়া হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, কেন্দ্রীয় নির্বাহী সংসদে জরুরি সিদ্ধান্তে রুয়েট শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হল। একই সঙ্গে রুয়েট ছাত্রলীগের সভাপতি নাইমুর রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপুকে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়। অন্যথায় তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে।

বৃহস্পতিবার রাতে আধিপত্য বিস্তার, হলে সিট দখল ও র‌্যাগ ডে উদযাপন কেন্দ্র করে রুয়েট ছাত্রলীগের সভাপতি নিবিড় ও সম্পাদক তপু পক্ষের মধ্যে আবদুল হামিদ হলে সংঘর্ষের ঘটনা ঘটে। পরে তা ক্যাম্পাসে ছড়িয়ে পড়ে। দুপক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও হলে ভাঙ্চুর করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। রাতে ঘটনাস্থলে বিপুলসংখ্যক পুলিশ অবস্থান নিলেও হলে প্রবেশ করতে দেননি ছাত্রলীগ নেতাকর্মীরা।

সংঘর্ষের ঘটনায় ১৫ নেতাকর্মী আহত হন। তবে গুরুতর আহত পাঁচজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও নগরীর একটি বেসরকারি ক্লিনিকে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন- রাফি, মিতুল, ইমরান, নিপুন, রাহাত। তারা সবাই ছাত্রলীগকর্মী। তাদের মধ্যে ইমরানকে আইসিইউতে রাখা হয়েছে।

তবে এ বিষয়ে রুয়েট কর্তৃপক্ষ ও ছাত্রলীগের কোনো বক্তব্য পাওয়া যায়নি। ছাত্রলীগ সভাপতি ও সম্পাদকের মোবাইলে একাধিকবার কল করলেও তারা রিসিভ করেননি।

নগরীর মতিহার থানার ওসি শাহাদৎ হোসাইন জানান, এখন ক্যাম্পাসে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

Exit mobile version