Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

লন্ডনে এসিড আক্রমণসহ বিভিন্ন অপরাধ দমনে প্রশাসনের ব্যর্থতার প্রতিবাদে সংবাদ সম্মেলন

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: পুর্ব লন্ডনের হোয়াইট চ্যাপেল রোডের একটি রেস্টুরেন্টে টাওয়ার হ্যামলোটস ইন্ডিপেনডেন্ট গ্রুপের এক জরুরী সংবাদ সম্মেলন মঙ্গলবার অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে সম্প্রতি লন্ডনের গ্রেনফেল টাওয়ারের দুঃখজনক অগ্নিকান্ডে অসংখ্য মানুষের করুন মৃত্যুর পর টাওয়ার হ্যামলেটস এর শত শত বহুতলা বিশিষ্ট উঁচু বিল্ডিং গুলোর অনিশ্চিত ফায়ার সেফটির ফলে বেশ কয়েকটি অগ্নিকান্ডে বিল্ডিং এর বাসিন্দাদের মধ্যে আতংক সৃষ্টি সেই সাথে বাংলাদেশীদের উপর শেতাঙ্গ বর্ণবাদীদের ক্যামিক্যাল, এসিড আক্রমন এবং বিভিন্ন ধরনের অপরাধ ড্রাগ ডিলিং, চুরি,ডাকাতি. ছিনতাইসহ বিভিন্ন ঘটনায় টাওয়ার হ্যামলেটস এর বর্তমান প্রশাসনের যথাযথ ব্যবস্থা গ্রহনে চরম ব্যর্থতার প্রতিবাদ জানানো হয়। সেই সাথে টাওয়ার হ্যামলেটস এর রাস্তায় অতিরিক্তি পুলিশ নিয়োগ, বন্ধ ইয়থ সেন্টার গুলো খুলে দেয়া।, বারার বিভিন্ন স্থানে মোবাইল পুলিশ স্টেশন চালু, সমস্ত উচু বিল্ডিংগুলোকে অনতিবিলম্বে ঝুকি চিহিৃত করে ফায়ার সেফটি নিশ্চিত করনসহ হেট ক্রাইম বন্ধে হেট ক্রাইম কমিশনার নিয়োগের দাবী জানানো হয়।

সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন টাওয়ার হ্যামলেটস ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ সেক্রেটারী কাউন্সিলার মুহাম্মাদ আনসার মুস্তাকিম। সম্লেলনের স্বাগত বক্তব্য রাখেন টাওয়ার হ্যামলেটস এর ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ চেয়ার কাউন্সিলার মাইয়ুম মিয়া।

সেখানে আরো উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামললেটস এর আগামী নির্বাহী মেয়র প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ, গ্রুপ লিডার কাউন্সিলার অলিউর রহমান, কাউন্সিলার সুলুক আহমদ প্রমুখ।

টাওয়ার হ্যামলেটস এর প্রশাসন পরিচালনার অতীত অভিজ্ঞতা বর্ননা করে ভবিষ্যত নির্বাহী মেয়র প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ অত্যন্ত উদ্বেগ ও উৎকক্টা প্রকাশ করে বলেন যে, যেখানে হাজার হাজার বাসিন্দা ঝুকিপুর্ন ফায়ার সেফটির অবর্তমানে প্রতিনিয়ত অগ্নিকান্ড এবং জীবনের ঝুঁকি নিয়ে সাত শতাধীক উচু বিল্ডিংগুলোতে পরিবার, পরিজন নিয়ে অত্যন্ত আশংকা জনক অবস্থায় মানুষ বসবাস করছেন। রাস্তায় পর্যাপ্ত পুলিশের অভাবে যেখানে প্রতিনিয়ত ছিনতাই, মাগিং, ড্রাগ ডিলিং এবং বর্ণবাদী আক্রমনের শিকার হচ্ছেন। নারী ও শিশুসহ অসহায় জনগন, যেখানে পর্যাপ্ত ইয়ুথ সেন্টারের অভাবে সর্ব্বোচ্চ সংখ্যক যুবকদের বারা হিসেবে খ্যাত টাওয়ার হামলেটস্ এর যুবকেরা আজ রাস্তায় নানা অসামাজিক কার্যকলাপের সাথে জড়িত হচ্ছে। যেখানে আমরা অত্যন্ত আশংকার সাথে লক্ষ করছি টাওয়ার হ্যামলেটস এর যুব সমাজের মাঝে বিরাজ করছে এক ধরনের করুন হতাশা। সেখানে টাওয়ার হামলেটস এর বর্তমান প্রশাসনের পক্ষ থেকে ন্যূনতম কোন কার্যকারী পদক্ষেপ লক্ষ না করায় আজ আমরা বাধ্য হয়েছি আপনাদের দারস্থ হতে এবং গুরুত্বপুর্ন এই সংবাদ সম্মেলন করার।

সংবাদ সম্মেলন বলা হয় বারার জনগন জানত যেখানে ৪১ জন বাড়তি পুলিশ অফিসার নিয়োগ করে বিগত প্রশাসন প্রতিদিন একজন করে ড্রাগ ডিলার ধরতো। সেখানে মাত্র ৩ বছরের ব্যবধানে সেই টাওয়ার হ্যামলেটস এর রাস্তা ছয়লাব হয়েছে ড্রাগ ডিলারদের অভয়ারন্যে। টাওয়ার হ্যামলেটস এর প্রতিটি রাস্তায় আজ ড্রাগ ডিলিং হচ্ছে সকলের চোখের সামনে। আমরা অবিলম্বে এসব বন্ধের জোর দাবি জানাচ্ছি।

সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন,আমরা জানি আপনারা সাংবাদিক সমাজ কমিউনিটির দর্পন। বারার জনগনের নিরাপত্তা নিশ্চিত, সেবার মান বৃদ্ধি, জনগনের আশা আকাংখার প্রতিফলন ঘটাতে আমরা বিরোধী দল কি করছি, আপনারাই পারবেন এই বক্তব্য গুলোকে আমাদের প্রিয় কমিউনিটির সামনে তুলে ধরতে।

সাংবাদিক সম্মেলনে বর্তমান প্রশাসনের কাছে নিম্নোক্ত ৫টি দাবি তুলে ধরেন আগামী নির্বাহী মেয়র প্রার্থী কাউন্সিলার অহিদ আহমদ। দাবী গুলো হচ্ছেঃ

(১) অনতিবিলম্বে বিগত প্রশাসনের ক্রয়কৃত ৪১ জন পুলিশ অফিসার পুনরায় নিয়োগ দেয়া ।

(২) অনতিবিলম্বে বিগত প্রশাসনের নিয়োগকৃত ৩৬ জন থিয়োজ পুনরায় নিয়োগ দেয়া হউক।

(৩) ৪৬টি বন্ধ ঘোষিত অত্যন্ত প্রয়োজনীয় ইয়থ সেন্টার পুনরায় ইয়থদের জন্য খুলে দেয়।

(৪) সমস্ত ঝুকিপুর্ন বিল্ডিংগুলোর ফায়ার সেফটি অবিলম্বে নিশ্চিত করা ।

(৫) সমস্ত ক্রাইম বন্ধে অবিলম্বে “টাওয়ার হামলেটস্ হেইট ক্রাইম কমিশনার‘‘ নিয়োগ দেয়া হোক।

পরে সাংবাদিকরা বিভিন্ন প্রশ্ন করলে তার উত্তর দেন কাউন্সিলার
অহিদ আহমদ, গ্রুপ লিডার কাউন্সিলার অলিউর রহমানসহ অন্যান্যরা।

Exit mobile version