Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

লিভার ও কিডনী ট্রান্সপ্লান্ট শেষে আজ দেশে ফিরছেন সাংবাদিক কাউসার চৌধুরী

স্টাফ রিপোর্টার
আজ রবিবার দেশে ফিরছেন দৈনিক সিলেটের ডাকের সিনিয়র রিপোর্টার ও সিলেট প্রেসক্লাবের কার্যনির্বাহী সদস্য দিরাইয়ের কৃতি সন্তান কাউসার চৌধুরী। তিনি দীর্ঘ আড়াই মাসেরও বেশি ভারতের উত্তর প্রদেশের নইডাস্হ বিশেষায়িত জেপি হাসপাতালে লিভার ও কিডনী ট্রান্সপ্লান্ট হওয়া চিকিৎসারত অবস্থায় ছিলেন। চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক কাউসার চৌধুরীকে দেখতে যান দিল্লীর বাংলাদেশ হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীসহ আরও অনেকে। বাংলাদেশ থেকে দেখতে যান বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট মহানগরের দপ্তর সম্পাদক এপিপি অ্যাড. শামসুল ইসলাম ও সিলেটের ডাকের সাংবাদিক তাজ উদ্দীন। তিনি তাদের নিকট চিরকৃতজ্ঞ।
জেপি হসপিটালের সিইও এবং কার্ডিয়াক সার্জন মেজর জেনারেল (অব.) মনোজ লুদরা, লিভার ট্রান্সপ্লান্ট বিভাগের প্রধান ডা. আভিদিপ চৌধুরী, ইন্টারন্যাশনাল মার্কেটিং এর ডিজিএম রেনু তার চিকিৎসার সার্বক্ষণিক পর্যবেক্ষনে ছিলেন। তার দেহে সফলভাবে কিডনী ও লিভার ট্রান্সপ্লান্ট করা হয়েছে। লিভার ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট প্রখাত সার্জন ডা. আভিদিপ চৌধুরী ও কিডনী ট্রান্সপ্লান্ট বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. বিজয় কুমার সিনহা ও সিনিয়র সার্জন অমিত কে ডেবরার নেতৃত্বে অস্ত্রপচার হয়। একই সাথে তার দেহে লিভার ও কিডনি ট্রান্সপ্লান্ট করা হয়। তাকে কিডনি দান করেছেন সহধর্মীনির ছোটভাই (শ্যালক) লিভার ও ফুফাতো ভাই। তার সার্বক্ষণিক পরিচর্যায় পাশে আছেন স্ত্রী শিক্ষিকা সায়েরা বেগম।
চিকিৎসাধীন সাংবাদিক কাউসার চৌধুরী বলেন,‘ লন্ডনের বাঙালি সাংবাদিকদের অক্লান্ত প্রচেষ্টায় ফান্ড রাইজিং করা হয়, লন্ডন প্রবাসীদের দেওয়া টাকায় চিকিৎসা হচ্ছে। সিলেটের সুধীজনেরাও অর্থ দিয়ে সাহায্য করেছেন, সিলেটের সাংবাদিকরাও অনেক কষ্ট করেছেন সকলের নিকট তার পরিবার কৃতজ্ঞ। আজ রোববার ভারত থেকে দেশের সিলেটের বাসায় ফিরবেন। তিনি সিলেটবাসীসহ সকল শুভাকাংখীদের নিকট কৃতজ্ঞ। কাওছার চৌধুরী জগন্নাথপুর পৌর এলাকার ভবানীপুর গ্রামে বিয়ে করেন।

Exit mobile version