Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

শাল্লায় ফুটবল খেলা কেন্দ্র করে খুন, ১ জনের যাবজ্জীবন কারাদণ্ড

জগন্নাথপুর২৪ ডেস্ক::
শাল্লায় ফুটবল খেলায় মারামারি’র জের ধরে প্রতিপক্ষের হামলায় তেলি হোসেন নামের এক ব্যক্তির খুনের ঘটনায় আদালত ফারুক আহমদ নামের আসামীর যাবজ্জীবন কারাদ-, ১০ হাজার টাকা অর্থদ-, অনাদায়ে আরো ৩ মাসের সশ্রম কারাদ-ের আদেশ দিয়েছেন। অপর আরেক আসামীকে ২ বছরের সশ্রম কারাদ- ৫ হাজার টাকা অর্থদ-, অনাদায়ে ২ মাসের কারাদ-ের আদেশ দিয়েছেন। বৃহস্পতিবার সুনামগঞ্জের অতিরিক্ত দায়রা জজ মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এই আদেশ দেন।
মামলার বিবরণ থেকে জানা যায়, ১৯৯৯ সালের ১৯ মে শাল্লা থানার আটগাঁও পূর্ব পাড়ার মো. ছালেক মিয়ার ছোট ভাই কুহিল মিয়া’র সঙ্গে একই গ্রামের আশ্রব আলী ওরফে কাছু মিয়ার ছেলে আনোয়ার আলী’র মধ্যে ফুটবল খেলা নিয়ে মারামারি হয়। ওই দিন বিকালেই ঘটনার সালিসের জন্য বসলে প্রতিপক্ষের লোকজন লোহার রড, বল্লমসহ দেশীয় অস্ত্র সস্ত্র নিয়ে আক্রমণ করে ছালেক মিয়ার পক্ষের লোকজনকে। এ ঘটনায় গুরুতর আহত ছালেক মিয়ার বাবা তেলি হোসেনকে চিকিৎসার জন্য দিরাই নেবার পথেই তার মৃত্যু ঘটে।
পরদিন ২০ মে শাল্লা থানায় ছালেক মিয়া খুনের মামলা (নম্বর ১২. তারিখ ২০.০৫.৯৯ ইং, জিআর মামলা নম্বর ৩২/৯৯ শাল্লা) দায়ের করেন।
এই মামলার শুনানী শেষে বৃহস্পবিার আটগাঁও গ্রামের আসামী আঞ্জব আলী’র ছেলে ফারুক আহাম্মদকে যাবজ্জীবন কারাদ- ও ১০ হাজার টাকা অর্থদ-, অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদ-ের আদেশ প্রদান করেন বিচারক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন। অপর আসামী একই গ্রামের আব্দুল হান্নান’এর ছেলে সুজ্জল মিয়াকে দুই বছরের সশ্রম কারাদ-, ৫ হাজার টাকা অর্থদ-, অনাদায়ে দুই মাসের সশ্রম কারাদ-ের আদেশ দেন। এই দুই আসামী শুনানীকালে আদালতে উপস্থিত ছিলেন। মামলার অন্য আসামীদের মধ্যে শফিকুল ইসলাম, আনোয়ার আলী, বায়েজিদ মিয়া, আশ্রব আলী, জাসদ মিয়া, মদরিছ, টিপু, সঞ্জব আলীর ছেলে লিটন, রানা, মনছওর মিয়ার ছেলে লিটন, আকলাছ, মোখলেছ ও মোশারফকে বেকসুর খালাস প্রদানের আদেশ দেন আদালত।
মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন অ্যাডভোকেট রবিউল লেইছ রোকেস ও সাজ্জাদুর রহমান এবং সরকার পক্ষে আইনজীবী ছিলেন এপিপি অ্যাডভোকেট সোহেল আহমদ।

Exit mobile version