1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
শিক্ষার্থীরা বইয়ের বোঝার বদলে আইপ্যাড নিয়ে যাবে স্কুলে: পররাষ্ট্রমন্ত্রী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:০৫ অপরাহ্ন

শিক্ষার্থীরা বইয়ের বোঝার বদলে আইপ্যাড নিয়ে যাবে স্কুলে: পররাষ্ট্রমন্ত্রী

  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০১৯
  • ২৮৭ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি বলেছেন, ভবিষ্যতে বাংলাদেশের শিক্ষার্থীরা বইয়ের বোঝা বহন করে স্কুলে যাবে না। এর বদলে একটি করে আইপ্যাড নিয়ে তারা স্কুলে যাবে।
তিনি শনিবার সিলেটে একাধিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। মন্ত্রী বেলা আড়াইটায় সিলেট প্রেসক্লাবে বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন। এর আগে দুপুরে সিলেট কিশোরী মোহন উচ্চ বিদ্যালয়ে, সকালে দেশসেরা সিলেট সরকারি কিন্ডারগার্টেন প্রাথমিক বিদ্যালয়ে সভা এবং সিলেট পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে ই-লার্নিং বিষয়ক মেলার উদ্বোধন অনুষ্ঠানে যোগ দেন তিনি।
বক্তব্যে এমিরেটাস অধ্যাপক ড. এ কে আব্দুল মোমেন বলেন, বাংলাদেশের সবচেয়ে বড় সম্পদ হচ্ছে মনুষ্যসম্পদ। আমরা খুব ভাগ্যবান, ৪৯ ভাগ জনগণ ২৫ বছরের নিচে যারা কর্মক্ষম। এই বিরাট জনগণকে উন্নত প্রশিক্ষণ ও গুণগত শিক্ষার মাধ্যমে সত্যিকারের সম্পদ হিসেবে গড়ে টেকনোলজিতে গুরুত্ব দিচ্ছে।
তিনি বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মকে প্রতিযোগিতাময় বিশ্বে নিজেদের টিকে থাকার যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে মডার্ণ টেকনোলজি ঘরে পৌঁছে দিচ্ছে শেখ হাসিনার সরকার। স্কুলের শিক্ষার্থীদের বইয়ের বোঝা কমানোর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এর বদলে প্রত্যেক শিক্ষার্থীর হাতে একটি করে আইপ্যাড তুলে দেওয়া হবে। এর মাধ্যমে সারাবিশ্বের যত ভাল জিনিস আছে তা সহজে পেয়ে যাবে।
১.৭ বিলিয়ন ডলারের ডিজিটাল ল্যাব প্রকল্প যার ৯৫ভাগ নিজস্ব অর্থায়নে হবে জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা আশা করছি, সব ছেলেমেয়ে প্রযুক্তি বিদ্যায় পারদর্শী হয়ে নিজেরা চাকুরি তৈরি করবে, চাকুরির জন্য কারো দিকে তাকিয়ে থাকতে হবে না। সারা পৃথিবী হবে তাদের কর্মক্ষেত্র। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কোটি কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com