Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

শেখ হাসিনা শুধু বাংলাদেশের নয় বিশ্বের গর্ব-ইভেট ডায়ান ক্লার্ক

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:: যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য ইভেট ডায়ান ক্লার্ক সোমবার বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘বিশ্বের গর্ব’বলে আখ্যায়িত করেছেন। তিনি বলেন, বাংলাদেশের মানুষের উচিত তাঁকে সমর্থন করা।নিউইয়র্কে জাতিসংঘের ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ পুরস্কার প্রাপ্তি উপলক্ষে বাংলাদেশের প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, ‘শেখ হাসিনা কেবলমাত্র আপনাদের (বাংলাদেশীদের) গর্ব নয়- তিনি আমাদেরও গর্ব। তিনি আমাদের সকলের সেরা।’
ক্লার্ক আরো বলেন, ‘প্রধানমন্ত্রীর (শেখ হাসিনা) প্রতি অবশ্যই আপনাদের (বাংলাদেশীদের) সমর্থন থাকা উচিত।
হোটেল হিলটনে আওয়ামী লীগ ইউএস চ্যাপ্টার আয়োজিত এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি ও প্রধানমন্ত্রীর সফরসঙ্গীরা অংশ নেন।
বাংলাদেশি প্রধানমন্ত্রীকে জাতিসংঘ পরিবেশ সংক্রান্ত সর্বোচ্চ পুরস্কার ‘চ্যাম্পিয়ন্স অব দ্য আর্থ’ প্রদান করে। জলবায়ু পরিবর্তনজনিত বিষয় মোকাবেলায় বাংলাদেশের সুদূরপ্রসারি উদ্যোগের স্বীকৃতিস্বরূপ তাঁকে এ পুরস্কারে ভূষিত করা হয়েছে।

ক্লার্ক বলেন, ‘(শেখ হাসিনার) দূরদৃষ্টি ও কর্মসূচির জন্যই তাঁকে এই মর্যাদাপূর্ণ পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে। আমার কাছে তা কোন বিস্ময়ের বিষয় নয়।’

ক্লার্ক নিউইয়র্ক থেকে নির্বাচিত মার্কিন প্রতিনিধি পরিষদের ডেমোক্রেট দলীয় সদস্য। তাছাড়া তিনি বর্তমানে উদ্ভুত হুমকি, সাইবার নিরাপত্তা এবং বিজ্ঞান ও প্রযুক্তি সংক্রান্ত হোমল্যান্ড সিকিউরিটি সাব-কমিটির র্যাংকিং সদস্য হিসেবে কাজ করছেন।

ক্লার্ক ২০০৭ সালে কংগ্রেস সদস্য নির্বাচিত হওয়ার আগে নিউইয়র্ক সিটি কাউন্সিলের সদস্য ছিলেন।

Exit mobile version