1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সংবাদ প্রকাশের পর জগন্নাথপুরে দুই দরিদ্র মেধাবী শিক্ষার্থীর দায়িত্ব নিলেন দুই লন্ডন প্রবাসী - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন

সংবাদ প্রকাশের পর জগন্নাথপুরে দুই দরিদ্র মেধাবী শিক্ষার্থীর দায়িত্ব নিলেন দুই লন্ডন প্রবাসী

  • Update Time : বৃহস্পতিবার, ৮ নভেম্বর, ২০১৮
  • ২০৫ Time View

স্টাফ রিপোর্টার::
সুনামগঞ্জের জগন্নাথপুরে দরিদ্র দুই মেধাবী শিক্ষা সংগ্রামী’র বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও পড়ালেখার ব্যয়ভারের দায়িত্ব নিলেন জগন্নাথপুরের দুই লন্ডন প্রবাসী।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের উপস্থিতিতে তাঁর কার্যালয়ে মেধাবী শিক্ষার্থী তাহরিমা আক্তার রুমির বিশ্ববিদ্যালয়ের ভর্তি ও লেখাপড়ার খরচের জন্য নগদ ২৫ হাজার টাকা শিক্ষার্থীর হাতে উপজেলার সৈয়দপুর শাহারপাড়া ইউনিয়নের তেঘরিয়া গ্রামের বাসিন্দা ‘আছলম মিয়া- খায়রুল নেছা শিক্ষা ট্রাস্টের’ প্রতিষ্ঠাতা সভাপতি লন্ডন প্রবাসী মোহাম্মদ শিপার মিয়ার পক্ষে তার ছোট ভাই শিপন মিয়ার হস্তান্তর করেন। এ সময় উপজেলা প্রকৌশলী গোলাম সারোয়ার, জগন্নাথপুর প্রেসক্লাব সভাপতি শংকর রায়, জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক অমিত দেব, কালের কণ্ঠ ও সিলেট মিররের জগন্নাথপুর উপজেলা প্রতিনিধি আলী আহমদ, শিক্ষার্থীর চাচা মিজানুর রহমান, শিক্ষক সাইফুল ইলাম রিপন, ফজলে রহমান, ট্রাষ্টের সদস্য নুরু মিয়া, আঙ্গুর মিয়া উপস্থিত ছিলেন।
এদিকে আরেক মেধাবী শিক্ষার্থী জগন্নাথপুর পৌর এলাকার ভবানীপুর গ্রামের দরিদ্র আজমান আলীর ছেলে ইমাদ উদ্দিদের ভর্তি ও পড়াশুনার ব্যয়ভাবের দায়িত্ব নেন লন্ডন প্রবাসী জগন্নাথপুর পৌরশহরের হবিবপুর এলাকার বাসিন্দা রবিউল আলম।

যুক্তরাজ্য প্রবাসী রবিউল আলম এ প্রতিবেদকের সঙ্গে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, আমি জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমের নিয়মিত একজন পাঠক। জগন্নাথপুর টুয়েন্টিফোর অনলাইন পোর্টালে ইমাদের শিক্ষা সংগ্রামীর সংবাদ পরে জানতে পারলাম অর্থ সংকটের অনিশ্চিত তার শিক্ষা জীবন। অর্থের জন্য ইমাদের পড়াশুনা বন্ধ হয়ে যাবে এটা ভাবতে পারছিলাম না। তাই ইমদাদের পড়াশুনার ব্যয়ভার বহন করব, যতদিন সে নিজে লেখাপড়ার ব্যয়ভার বহনের ক্ষমতা অর্জন করতে পারবেনা ততদিন আমি তার পাশে থাকব।

আরেক লন্ডনপ্রবাসী মোহাম্মদ শিপার মিয়া সংবাদ প্রকাশিত হওয়ার পর যুক্তরাজ্য থেকে মুঠোফোনে জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, অর্থের জন্য প্রতিভাবান একজন মেধাবী শিক্ষার্থী ঝড়ে পড়বে তা ভাবতে পারছিলাম না।
এ চিন্তা চেতনা থেকেই আমাদের ট্রাষ্টের উদ্যোগে আমি রুমির পড়াশুনার এক বছরের ব্যয়ভার নিয়েছি।

শিক্ষার্থী তাহরিমা আক্তার রুমির চাচা মিজানুর রহমান জানান, সংবাদ প্রকাশের পর লন্ডন প্রবাসী মোহাম্মদ শিপার মিয়া ফোনে জানিয়েছেন, অর্থ জন্য রুমির পড়াশুনা বন্ধ হতে পারে না। আপনারা কোন চিন্তা করবেন না, আমি রুমির দায়িত্ব নেব। আজ প্রবাসীর পক্ষ থেকে নগদ ২৫ হাজার টাকা পেয়েছি। আমরা কৃতজ্ঞ প্রবাসী ভাইয়ের কাছে। এর পূর্বে রুমির ভর্তির ফ্রি পুলিশ হেককোয়ার্টারের অতিরিক্ত পুলিশ সুপার নুরুল হুদা আশরাফী দায়িত্ব গ্রহণ করেছেন।

প্রসঙ্গত, উপজেলার কলকলিয়া ইউনিয়নের ঘীপুরা গ্রামের চা দোকানদার আব্দুল কালাম আজাদের মেয়ে তাহরিমা আক্তার রুমি উপজেলার শাহজালাল মহাবিদ্যালয় থেকে ২০১৮ সালে এইচএসসি পরীক্ষায় জিপিএ ৪.৭৫ পেয়ে উর্ত্তিণ হয়। গত ১৬ অক্টোবর সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় ২৮, ৮৫০ জন পরীক্ষার্থী মধ্যে তাহমিদা (এ) ইউনিটে পরীক্ষা দিয়ে মেধা তালিকায় ২২৩ (রোল নং ১২০২১০৯) উর্ত্তিণ হয়। অপর শিক্ষার্থী জগন্নাথপুর পৌর শহরের পূর্ব ভবানীপুর এলাকার দরিদ্র আজমান আলীর ছেলে ইমাদ উদ্দিন। ইমাদ উদ্দিন ২০০৮সালের এইচএসসি পরীক্ষায় জগন্নাথপুরৎ সরকারী ডিগ্রী কলেজ থেকে জিপিএ ৪. ৫০ পেয়ে উর্ত্তিণ হয়। গত ২১ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যায়ে মানবিক শাখা (খ) বিভাগে ৩৬ হাজার শিক্ষার্থীদের মধ্যে ২০১৯তম মেধা তালিকায় উর্ত্তীণ হয়। এছাড়া গত ১৬ অক্টোবর সিলেট শাহজালাল বিভাগ ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে এ ইউনিটে ৬১৩ উত্তিণ শিক্ষার্থীদের মধ্যে ২৬৪ নম্বরে মেধা তালিকায় ইমান উদ্দিন ফলাফল অর্জনে সক্ষম হয়। এ দুই শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ে অর্থ সংকটে ভর্তি অনিশ্চিত শিরোনামে পৃথক দুইট সংবাদ জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।
জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, তাহরিমা ও ইমাদের স্বপ্ন পূরনে এগিয়ে আসা প্রবাসীদের সহায়তা আগামীর সম্ভাবনা তৈরী করবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com