Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সাংবাদিক ইয়াকুবকে হত্যা মামলায় ফাঁসানোয় ইজা’র নিন্দা

দৈনিক সুনামগঞ্জের খবর ও দৈনিক যুগভেরী’র দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রতিনিধি সাংবাদিক ইয়াকুব শাহরিয়ারকে অন্যায় ভাবে মিথ্যা মামলায় ফাঁসানোর নিন্দা জানিয়েছে সাংবাদিকদের সংগঠন ইয়াং জার্নালিস্ট অ্যাসোসিয়েশন (ইজা)।
গত বৃহস্পতিবার (২০জুন) দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাগলার দুই গ্রামের মারামারির সময় স্কুল ছাত্র নিহতের ঘটনার মামলায় তাকে উদ্দেশ্য প্রণদিত ভাবে এবং সামাজিক ভাবে হেয়ও করতে তাকে এই মামলায় জাড়ানো হয়েছে।
এ ব্যাপারে সাংবাদিক ইয়াকুব শাহরিয়ার বলেন, যে দিন এই মারামারির ঘটনা ঘটে ঐ দিন আমি সিলেটে ছিলাম। এ ঘটনার ব্যাপারে আমি কোনও কিছুই জানি না। কলেজ থেকে রেব হয়ে আম্বরখানা পয়েন্টে এসে আমার পরিচিত একটি বই দোকানে বসে আমার ব্যাক্তি গত ফেইসবুক আইডি থেকে বই সম্পর্কে লাইভে এসে আলোচনা করছিলাম। আমার সাথে ছিলেন জসিম বুক হাউজের পরিচালক জসিম উদ্দিন। তখন আনুমানিক ২টা ১০ মিনিটের দিকে আমার পরিচিত এক জন আমার ফেইসবুক লাইভটি দেখে ফোন করে জানান যে পাগালায় মারামারি হচ্ছে। তখন আমি লাইভ বন্ধ করে ফোনে এলাকার খোজ খবর নিয়ে ঘটনার সত্যতা জানতে পারি। এ ঘটনার খবর জানতে তাৎক্ষিণ ভাবে জেলা ও উপজেলার একাদিক সাংবাদিক আমাকে ফোন করেন। আমি তাদেরকে জানাই আমি সিলেটে অবস্থান করছি মারামারি ঘটানর ব্যাপারে কিছুই জানি না। ঐ দিন আমি এমসি কলেজে গিয়ে ছিলাম মার্স্টার পরীক্ষার এডমিট কার্ড আনতে।
দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন অর রশিদ চৌধুরী বলেন, হত্যা মামলাটি তদন্তাধীন রয়েছে। এ মামলায় এক জন সাংবাদিকের নাম এসেছে সেটি অনেকেই বলেছেন। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রেস বিজ্ঞপ্তি

Exit mobile version