Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সাতকড়া আর খাসির মাংস দিয়ে প্রধানমন্ত্রীকে খাওয়ালেন অর্থমন্ত্রী

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক: সাতকরা ও খাসির মাংস দিয়ে প্রধানমন্ত্রীসহ অন্যান্য মন্ত্রীদের মধ্যাহ্নভোজ করিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার মন্ত্রিসভা বৈঠকের পর এ মধ্যাহ্নভোজের আয়োজন করেন। এবার স্বাধীনতা পুরষ্কার প্রাপ্তিতে উৎফুল্ল অর্থমন্ত্রী এই আয়োজন করেন।

জানা যায়, মন্ত্রিসভার বৈঠকে উপস্থিত সবাইকে দুপুরের খাবার খাওয়ানোর পর বিক্রমপুর থেকে আনানো মিষ্টি দিয়ে আপ্যায়ন করেন মন্ত্রী।

দুপুর দেড়টার দিকে মন্ত্রীসভার সভা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে খাবার পরিবেশন করা হয়। ঢাকা ক্লাব থেকে সরবরাহ করা খবারের সঙ্গে বাসায় তৈরি সিলেটের ঐতিহ্যবাহী সাতকড়া দিয়ে খাসির মাংস পরিবেশন করা হয়।

অর্থমন্ত্রীর স্ত্রী সাবিয়া মুহিত হেয়ার রোডের বাসায় নিজের তত্ত্বাবধানে এই মাংস তৈরি করেন।

সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগে বেলা ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রিসভার বৈঠক শুরু হয়।

অর্থ মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, স্বাধীনতা যুদ্ধে অবদানের কাঙ্ক্ষিত স্বীকৃতিতে মন্ত্রী দারুণ খুশি। মন্ত্রীর আরও আনন্দের কারণ দাদা হওয়া। এছাড়া ২৫ জানুয়ারি মন্ত্রীর ৮৩তম জন্মদিতে সহকর্মীরা অনেকেই খেতে চেয়েছিলেন।

ওই কর্মকর্তা বলেন, “২৫ জানুয়ারি ছিল অর্থমন্ত্রীর জন্মদিন। ১ ফেব্রুয়ারি তাঁর বড় ছেলে শাহেদ মুহিত কন্যা সন্তানের বাবা হয়েছে; দাদা হয়েছেন স্যার।

“সর্বশেষ এবার স্বাধীনতা পুরস্কার পেয়েছেন তিনি। ২৪ মার্চ প্রধানমন্ত্রীর হাত থেকে এই পুরস্কার নিয়েছেন।”

মুহিতের তিন সন্তানের মধ্যে বড় ছেলে সাহেদ মুহিত ১ ফেব্রুয়ারি কন্যা সন্তানের বাবা হয়েছেন। নাম রাখা হয়েছে সোফিয়া মুহিত।

ছোট ছেলে সামির মুহিত যুক্তরাষ্ট্র থাকেন। তার এক ছেলে ও এক মেয়ে।

মন্ত্রীর একমাত্র সন্তান সামিনা মুহিত দেশেই থাকেন। বাবাকে চোখের আড়াল হতে দেন না সবার বড় মেয়ে সামিনা।

উল্লেখ্য, বছরখানেক আগে এক অনুষ্ঠানে সিলেটে এসে সাতকরা খাওয়ার ইচ্ছার কথা প্রকাশ করেছিলেন প্রধানমন্ত্রী।

Exit mobile version