Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সাড়ে আট ঘন্টা পর শাবির উপাচার্য কে অবরোধ মুক্ত করলেন আন্দোলনকারী শিক্ষকরা

শাবি সংবাদদাতা:: সাড়ে ৮ ঘন্টা পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মো. আমিনুল হক ভূঁইয়ার ভবনের তালা খুলে দিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা। এর আগে সোমবার সকাল ৮টায় ভিসি অফিসে তালা দেয়া হয়েয়িছিল। পরে বিকাল ৪টায় তালা খুলে দেয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও সহযোগী অধ্যাপক ফারুক উদ্দিন আহমদ।

তিনি বলেন, দীর্ঘ দিন ধরে ভিসির পদত্যাগের দাবিতে শিক্ষকরা আন্দোলন করে আসছে। কিন্তু ভিসি পদত্যাগ করছেন না। তিনি কৌশলে ২ মাসের ছুটিতে গিয়েছিলেন। এখানো ওনার ছুটি শেষ হয়নি। কিন্তু আজ তিনি সকালে ভিসি ভবনে অবস্থান নিয়েছেন জেনে আমরা তালা দিয়েছি। পরে কার্যদিবস শেষ হওয়ার পর বিকাল ৪টায় তালা খুলে দেয়া হয়েছে। আগামীকাল সকালেও পুনরায় শিক্ষকরা ভিসি কার্যালয়ের সামনে অবস্থান নেবেন বলে জানিয়েছেন তিনি।
এদিকে, ছুটির শেষ হওয়ার আগেই ভিসি কর্মস্থলে ফিরেই বিশ্বদ্যিালয়ের নয়া প্রক্টর হিসেবে বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রনমেন্টাল বিভাগের অধ্যাপক প্রফেসর ড. কামরুজ্জামান চৌধুরীকে দায়িত্ব দিয়েছেন। এছাড়াও নতুন তিন জন সহকারী প্রক্টর নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগ অবিলম্বে কার্যকর হবে।
তবে বিষয়টির সত্যতা নিশ্চিত করার জন্য উপাচার্য আমিনুল হক ভূইয়ার সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

অপরদিকে, উপাচার্য আমিনুল হক ভূইয়ার পুনরায় কর্মস্থলে যোগ দ্য়োকে স্বাগত জানাতে উপাচার্য কার্যালয়ের পাশেই অবস্থান নিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। এতে ক্যাম্পাসে উত্তেজনা বিরাজ করছে। যে কোনো সময় অপ্রীতিকর ঘটনা ঘটার আশঙ্কা দেখা দিয়েছে। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

Exit mobile version