Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিনহার ভাইয়ের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান

জগন্নাথপুর২৪ ডেস্ক::
আমেরিকায় অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সিনহার ভাই অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
সোমবার কমিশন প্রাথমিক অভিযোগ যাচাই বাছাই করে তার বিরুদ্ধে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে। একইসঙ্গে এ বিষয়ে অনুসন্ধানের জন্য একজন পরিচালকের তদারকিতে দুই সদস্যের একটি অনুসন্ধান টিম গঠন করা হয়েছে।
দুদক সূত্র জানায়, গত ৩০ সেপ্টম্বর অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন ও মানিলন্ডারিং এর মাধ্যমে কোটি কোটি টাকার আমেরিকায় পাচারের অভিযোগ দুদকে জমা পড়ে। ১২ পাতা ওই অভিযোগে অনন্ত কুমার সিনহার বিরুদ্ধে আমেরিকার নিউ জার্সিতে ২ লাখ ৮০ হাজার মার্কিন ডলারের বাড়ি ক্রয়, অর্থ পাচার ও অবৈধ সম্পদ অর্জনের একাধিক অভিযোগ রয়েছে। কমিশন এসব অভিযোগের ব্যাপারে প্রাপ্ত প্রাথমিক নথীপত্র যাচাই বাছাইয়ের পর অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে।
দুদক সূত্র আরও জানায়, দুদকের সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধানের নেতৃত্বে ওই টিমের অপর সদস্য হলেন দুদকের উপসহকারী পরিচালক সিলভিয়া ফেরদৌস। আর এই অনুসন্ধান টিমের তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন।
সুত্র-ইত্তেফাক
Exit mobile version