Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব হেমচন্দ্র ভট্টাচার্য্য বাবুলের মৃত্যুতে জগন্নাথপুরের সাংষ্কৃতিককমীদের শোক প্রকাশ

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডেস্ক:; সিলেটের প্রবীণ সাংস্কৃতিক ব্যক্তিত্ব হেমচন্দ্র ভট্টাচার্য্য বাবুল আর নেই। শনিবার সকাল সাড়ে ১১ টায় নগরীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকাল তাঁর বয়স হয়েছিলো ৭৫ বছর।

দূরারোগ্য ব্যধিতে আক্রান্ত হয়ে সপ্তাহকাল ধরে রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর গুরুতর অসুস্থ অবস্থায় মাউন্ট এডোরা হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়। সেখানেই আজ তিনি শেষ-নিঃশ্বাস ত্যাগ করেছেন।

হেমচন্দ্র ভট্টাচার্য সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র প্রতিষ্ঠাতা প্রধান পরিচালক ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্রাক্তন সভাপতি।

তিনি সিলেট শিল্পকলা একাডেমি ও সিলেট শিশু একাডেমিতে দীর্ঘদিন নাটক ও আবৃত্তি প্রশিক্ষণ প্রদান করেছেন। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন তিনি।
এদিকে আজ বিকাল ৪টায় সর্ব সাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তাঁর মরদেহ সিলেট কেন্দ্রিয় শহীদ মিনারে রাখা হবে। প্রবীন এই সাংস্কৃতিক ব্যক্তিত্বের মৃত্যুতে জগন্নাথপুরের সাংষ্কৃতির অঙ্গনে শোক বিরাজ করছে। শোক প্রকাশ করেছেন জগন্নাথপুর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মুক্তাদীর আহমদ মুক্তা, উদীচী শিল্পিগোষ্ঠীর সভাপতি উপজেলা শিল্পকলা একাডেমীর সাবেক সাধারণ সম্পাদক মানস রায়,শিল্পকলা একাডেমীর সঙ্গীত বিদ্যালয়ের অধ্যক্ষ পরিতোষ চক্রবতী শিবু,উপজেলা শিল্পকলা একাডেমীর সদস্য সাংবাদিক অমিত দেব প্রমুখ

Exit mobile version