Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটে ‘দায়বন্ধন’: শিশুদের মৃত্যুর ঘটনায় পরিবহন শ্রমিক নেতাদের বিরুদ্ধে মামলার দাবি

জগন্নাথপুর২৪ ডেস্ক::

নবজাতক শিশুদের মৃত্যুর জন্য পরিবহন শ্রমিক নেতাদের হুকুমের আসামি করে অবিলম্বে হত্যা মামলা দায়েরের দাবিতে বাসযোগ্য সমাজ নির্মাণে সিলেটে ব্যর্থ নাগরিকদের ‘দায়বন্ধন’ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বিকাল ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন, সিলেট-এর ব্যানারে দায়বন্ধন কর্মসূচি পালনকালে বিভিন্ন শ্রেণি-পেশার নাগরিকেরা নিজেদের ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দেন।

গণজাগরণ মঞ্চ সিলেটের মুখপাত্র দেবাশীষ দেবুর সঞ্চালনায় আয়োজকদের পক্ষে মূল বক্তব্যে সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন সিলেটের সমন্বয়ক আব্দুল করিম কিম বলেন, কবি সুকান্ত লিখেছিলেন, ‘এসেছে নতুন শিশু তাকে ছেড়ে দিতে হবে স্থান’। আমরা স্থান ছেড়ে দেইনি। বরং মুমূর্ষু শিশুদের পৃথিবীতে বেঁচে থাকার অধিকারটুকু দিতে পারিনি। তিনটি মুমূর্ষু শিশুর চিকিৎসা পাওয়ার অধিকার অবরোধের নামে রাষ্ট্রীয় মদদে হওয়া নৈরাজ্যে কেড়ে নেয়া হয়েছে।

তিনি বলেন, টানা দুই দিন পরিবহন শ্রমিক নামধারীদের এই নারকীয় কর্মকাণ্ড বিনা প্রতিবাদে ছেড়ে দেয়া যায় না। দল-মতের ঊর্ধ্বে উঠে এই শিশুদের জন্য তীব্র ভাষায় নিন্দা ও প্রতিবাদ করা প্রয়োজন। অন্যথায় এই মৃত শিশুদের কসম, এই দেশে আর পাখি গাইবে না, ফুলেরা ঝরে যাবে অকালে।

সুশাসনের জন্য নাগরিক (সুজন) সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী বলেন, পরিস্থিতি আর ব্যাখ্যার নয়। কার দায় কতোটা- এটাই এখন বিবেচ্য। আমরা ক্ষুব্ধ নাগরিক। আমরা দায় নিয়ে শহীদ মিনারের সম্মুখে আয়োজিত এই কর্মসূচিতে একাত্ম হয়ে নবজাতক শিশুদের মৃত্যুর জন্য পরিবহন শ্রমিক নেতাদের হুকুমের আসামি করে অবিলম্বে হত্যা মামলা দায়েরের দাবি জানাই।

কর্মসূচিতে আরও বক্তব্য দেন সংক্ষুব্ধ নাগরিক আন্দোলন হবিগঞ্জের সমন্বয়ক তোফাজ্জল সোহেল, কিডনি ফাউন্ডেশন সিলেটের সমন্বয়ক ফরিদা নাসরিন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক নাবিল এইচ চৌধুরী।

এ সময় আরও উপস্থিত ছিলেন চ্যানেল এস ইউকে সিলেটের ব্যুরো প্রধান মঈনউদ্দিন মঞ্জু, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেটের সংগঠক বদরুল ইসলাম চৌধুরী, ডিবিসি নিউজের ব্যুরো প্রধান প্রত্যুষ তালুকদার, যমুনা টেলিভিশনের সিলেট প্রতিনিধি মাইদুল রাসেল প্রমুখ।

Exit mobile version