Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটে ফের মাটি চাপায় এক শ্রমিকের মৃত্যু, ওসি প্রত্যাহার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সিলেটের কোম্পানীগঞ্জের শাহ আরপিন টিলায় দুই সপ্তাহের ব্যবধানে ফের মাটি চাপায় এক পাথর শ্রমিকের মৃত্যু হয়েছে। টিলা কেটে পাথর উত্তোলনকালে গর্তের মাটিতে চাপা পড়ে তার মৃত্যু হয়। এসময় আহত হয়েছেন আরও দুই জন।

শনিবার বিকেল সাড়ে চারটার দিকে এ ঘটনা ঘটে। নিহত আনিছ (৩৬) সুনামগঞ্জ সদরের আহমদাবাদ গ্রামের কমর উদ্দিনের ছেলে। আহত দুজন হচ্ছেন- একই জেলার সদর উপজেলার ইচ্ছাছড়া গ্রামের ওয়ারিছ আলীর ছেলে গফুর (২৫) এবং তাহিরপুর উপজেলার আনোয়ারপুর গ্রামের সামছু মিয়ার ছেলে মিজানুর রহমান (২৮)।

কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) রুহুল আমিন হতাহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, মাটি চাপায় শ্রমিকের মৃত্যুর খবর পেয়ে থানার এসআই মোয়াজ্জেমের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে গেছে। তারা হতাহতদের উদ্ধার করে। এছাড়া তাৎক্ষনিকভাবে একজনকে আটকও করা হয়েছে।

এদিকে, এ ঘটনায় কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বায়েছ আলমকে প্রত্যাহার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেট জেলা পুলিশের সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা। শনিবার সন্ধ্যায় সিলেটভিউ২৪ডটকমকে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ২৩ জানুয়ারি একই এলাকায় মাটি চাপায় ৫ জন শ্রমিকের মৃত্যু হয়। ওই ঘটনায় ‍পৃথক দুটি তদন্ত কমিটির প্রতিবেদনে ইজারাদারসহ ৪৭ ভূমিখেকোকে চিহ্নিত করা হয়েছে। এছাড়া থানার ওসি এবং ইউএনওর গাফিলতির বিষয়টিও উল্লেখ করা হয়েছিল। –

Exit mobile version