Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সিলেটে বসছে সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর

সিলেট সংবাদদাতা:: সিলেটে বসছে সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপের তৃতীয় আসর। আগামী ৭ থেকে ১৬ আগস্ট অনুষ্ঠিতব্য এই ফুটবল টূর্নামেন্টের সব কয়টি ম্যাচ সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। আন্তর্জাতিক এই ফুটবল টূর্নামেন্টে অংশ নেবে ৭টি দল। বাংলাদেশ ছাড়াও টূর্নামেন্টে অংশ নেবে ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংঙ্কা, আফগানিস্তান এবং মালদ্বীপ।
প্রাথমিক অবস্থায় এই ফুটবল টূর্নামেন্টটি ঢাকা বা কক্সবাজারে করার পরিকল্পনা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের। কিন্তু কক্সবাজার স্টেডিয়ামে নেই ফ্লাডলাইট। তাছাড়া স্টেডিয়ামের অবস্থা খুব ভালো না হওয়ায় সেখানে প্রতিদিন ম্যাচ আয়োজন করা সম্ভবপর নয়। এ কারণে কক্সবাজার স্টেডিয়ামে খেলা আয়োজনের সিদ্ধান্ত বাদ দিয়েছে বাফুফে।
অন্যদিকে ১৩ আগস্ট পর্যন্ত ঢাকা বঙ্গবন্ধু স্টেডিয়ামে মান্যবর প্রিমিয়ার ফুটবল অনুষ্ঠিত হওয়ার কথা। এ কারণে ঢাকার চিন্তাও বাদ দিতে হয়েছে বাফুফেকে। আর এ কারণেই সিলেটকে ভেন্যু হিসেবে চিহ্নিত করেছে বাফুফে।
এ ব্যাপারে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আগামী ৭ অথবা ৮ আগস্ট থেকে অনুষ্ঠিত হবে সাফ অনুর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপ। সিলেট স্টেডিয়ামেই হবে ম্যাচগুলো।’
সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম জানান, বিষয়টি তিনি শুনেছেন। তবে এখনো অফিসিয়ালি কিছু তাকে জানানো হয়নি।
উল্লেখ্য, তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে সাফ অনুর্ধ্ব-১৬ ফুটবল চ্যাম্পিয়নশিপ। এর আগে দুবারই আয়োজক ছিল নেপাল। ২০১১ সালে প্রথম আসরে ৬ দলের মধ্যে বাংলাদেশ হয়েছিল চতুর্থ। আর ২০১৩ সালে দ্বিতীয় আসরে বাংলাদেশ ৭ দলের মধ্যে তৃতীয় হয়েছে।

Exit mobile version