Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সুনামগঞ্জে দুদক সচিব- দালিলিক প্রমাণ সহ দুদকে অভিযোগ দিন

সুনামগঞ্জ প্রতিনিধি
দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দেলোয়ার বখ্ত বলেছেন, দুদকে অনেকেই অভিযোগ করনে কিন্তু আমরা দেখি যে অনেক অভিযোগের মধ্য ব্যাক্তিগত স্বার্থ জড়িত থাকে। অনেকেই আবার দুর্নীতির অভিযোগ দেন কিন্তু তার কোনও দালিলিক প্রমাণ দিতে পারেন না।
শনিবার  বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে স্থানীয় প্রশাসন শিক্ষা বিভাগের কর্মকর্তা, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যদের সাথে মতবিনিময় সভায় এ সব কথা বলেন তিনি।
তিনি আরও বলেন, সাংবাদিকরা আন্দোলন করার পরে তথ্য অধিকার করা হয়েছে। কিন্তু কে কয়টা আবেদন করেছেন তথ্য চেয়ে। অনেকই আবার দেখা যায় এই আইনটিকে ব্যাক্তিগত স্বার্থে ব্যবহার করেন। দুর্নীতি প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।
আর সুনির্দিষ্ট ভাবে তথ্য দিয়ে অভিযোগ করুন দুদক অবশ্যই ব্যবস্থা গ্রহণ করবে। আমাদের হট লাইন রয়েছে ১০৬ এই নাম্বারে যে কোনও সময় অভিযোগ দায়ের করতে পারেন। সেখানে অভিযোগ নোট নেয়ার জন্য পাঁচ জন লোক সব সময় থাকেন। অনেক কিছুর অভিযোগ দুদকে আসে কিন্তু তদন্তের পর সে অভিযোগ গুলোর দালিলিক প্রমাণ না পাওয়ায় দুদক কোনও প্রকার ব্যবস্থা গ্রহণ করতে পারে না।
মুহাম্মদ দেলোয়ার বখ্ত স্কুল পর্যায়ে সততা ষ্টোর সম্পর্কে বলেন, মূলত বাচ্ছাদের মধ্যে সততা নিষ্ঠার চেতনা গড়তে এই উদ্যেগ নেয়া হয়েছে। এখানে যদি সঠিক ভাবে এই পদ্ধিতি টা বাচ্ছাদের মধ্যে ঢুকিয়ে দেয়া যায় তাহলে দুর্নীতি অনেক কমে যাবে। স্বাভিক ভাবে ওরাই এক দিন বিভিন্ন অফিসে কাজ করবে। তাই এটাকে আমাদের সবাইকে গুরুত্বের সাথে দেখতে হবে। আর যদি দেখা যায় ওই দোকান থেকে টাকা বা মালামাল কমে গেছে তাহলে পর দিন এস এম লির সময় সেটা মাইকে বলবেন। তাহলে লজ্জায় তারা এই কাজ থেকে বিরত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম, পুলিশ সুপার (পদ উন্নিত প্রাপ্ত)মিজানুর রহমান, সিভিল সার্জন আশুতুষ দাস, অতিরিক্ত জেলা প্রশাসক শরীফুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন শিক্ষা কর্মকর্তা বিভিন্ন স্কুলের প্রধান শিক্ষক ও সাংবাদিক এবং ছাত্র ছাত্রীরা।
#

Exit mobile version