1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট প্রত‌্যাহারে দফায় দফায় বৈঠক - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৩ পূর্বাহ্ন

সুনামগঞ্জে পরিবহন ধর্মঘট প্রত‌্যাহারে দফায় দফায় বৈঠক

  • Update Time : সোমবার, ১৭ জুন, ২০১৯
  • ৩৮৫ Time View

পরিবহন ধর্মঘট আহ্বান নিয়ে সুনামগঞ্জে সরকারি ও বেসরকারি পর্যায়ে দফায় দফায় বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রোববার বিকালে বৈঠকে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা, পৌর মেয়র নাদের বখ্ত, পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের নেতারা এবং বিআরটিসির কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বৈঠকে জেলা ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ পরিবহন মালিক শ্রমিকদের ধর্মঘট প্রত্যাহার করে আলোচনা’র টেবিলে বসে সমস্যার সমাধান করার অনুরোধ জানান।
শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগের সভাপতি ফলিক মিয়া এসময় কেন্দ্রীয় মালিক-শ্রমিক ঐক্য পরিষদসহ অন্য ৪ জেলার মালিক-শ্রমিকদের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাবেন বলে জানান।
আলোচনার এক পর্যায়ে সুনামগঞ্জ-সিলেট সড়কের মতো সড়কে বিআরটিসি’র বাস চালানোর আইনগত অধিকার নেই দাবি করেন পরিবহন মালিক শ্রমিকরা। বিআরটিসি’র সিলেট ডিফো’র ম্যানেজার জুলফিকার আলী ভুট্টু আইন মোতাবেকই বিআরটিসি’র বাস চলছে বলে দাবি করেন।
জেলা প্রশাসক পরে দুই পক্ষকেই পরবর্তী বৈঠকে স্ব স্ব যুক্তির পক্ষে কাগজপত্র উপস্থাপনের জন্য আহ্বান জানান।
বৈঠকে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হারুন অর রশিদ।
সন্ধ্যায় শহরের জগৎজ্যোতি পাঠাগার মিলনায়তনে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ পরিবহন মালিক শ্রমিকদের অযৌক্তিক ধর্মঘটের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়ে সভা করেন।
জেলা সিপিবি’র সভাপতি চিত্তরঞ্জন তালুকদারের সভাপতিত্বে ও অ্যাড. এনাম আহমদের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন অব. অধ্যক্ষ মহিবুল ইসলাম, মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীর, অ্যাড. রুহিল তুহিন, অ্যাড. বোরহান উদ্দিন দোলন, সাংবাদিক শামস শামীম, বিন্দু তালুকদার প্রমুখ।
সভায় ‘যাত্রী অধিকার আন্দোলন’ নামে সংগঠনের কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক করা হয় মুক্তিযোদ্ধা মালেক হুসেন পীরকে এবং সদস্য সচিব করা হয় সুনামগঞ্জ সরকারি কলেজের সাবেক ভিপি অ্যাড. বোরহান উদ্দিন দোলনকে।
প্রসঙ্গত. সুনামগঞ্জ-সিলেট সড়কে বিআরটিসি’র ৬ টি বাস কেন চালু হলো, তাদের কেন জিজ্ঞেস করা হলো না, এমন অজুহাতের ছুঁতোয় সিলেট বিভাগীয় পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ আগামী ২৪ জুন পুরো বিভাগে পরিবহন ধর্মঘট ডেকেছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com