Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সুনামগঞ্জে স্ত্রীর যৌতুক মামলায় স্বামীর কারাদণ্ড

জগন্নাথপুর২৪ ডেস্ক::
স্কুল শিক্ষিকা স্ত্রীকে যৌতুকের জন্য মারপিট করে জখম করার অপরাধে স্বামী কন্দর্প নারায়ন গুণ (৪৭) কে দেড় বছরের কারাদ- দিয়েছেন সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনাল।
সোমবার এই রায় প্রদান করেন সুনামগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন টাইব্যুনালের বিচারক মো. জাকির হোসেন। দ-প্রাপ্ত কন্দর্প নারায়ন গুণ সুনামগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের বরখাস্তকৃত অফিস সহকারি, সুনামগঞ্জ শহরের নতুনপাড়ার বাসিন্দা। তার স্ত্রীর বাবার বাড়ি জেলার ছাতকে, সেখানের স্থানীয় একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চাকুরি করেন তিনি।
মামলার রায় ঘোষণাকালের কন্দর্প নারায়ন গুণ আদালতে উপস্থিত ছিলেন। এসময় আদালত তাকে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।
মামলা সূত্রে জানা যায়, কন্দর্প নারায়ন গুণ তার স্ত্রী স্কুল শিক্ষিকাকে যৌতুকের জন্য প্রায়ই মারপিট করতেন। এ ঘটনায় ২০০৮ সালের ২১ আগস্ট কন্দর্প নারায়ন গুণের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে তার স্ত্রী সুনামগঞ্জ সদর থানায় মামলা দায়ের করেন। পুলিশ মামলার অভিযোগপত্র দাখিল করে। ইতোপূর্বে জেলা প্রশাসকের কার্যালয়ের অফিস সহকারির পদ থেকে কন্দর্প নারায়ন গুণকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আদালত দীর্ঘ শুনানী শেষে সোমবার রায় প্রদান করেন। রায়ে কন্দর্প নারায়ন গুণকে দেড় বছরের কারাদ- প্রদান করেন। রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত থাকায় কন্দর্প নারায়ন গুণকে তাৎক্ষণিক জেল হাজতে পাঠানো হয়।
মামলায় বাদী পক্ষের আইনজীবী ছিলেন, পিপি (নারী ও শিশু) অ্যাড. নান্টু রায়, অ্যাড. নিরঞ্জন দাস তালুকদার, অ্যাড. সাজ্জাদুর রহমান ও অ্যাড. শহীদুল হক। আসামী পক্ষের আইনজীবী ছিলেন, অ্যাড. হুমায়ুন মঞ্জুর চৌধুরী, অ্যাড. আইনুল ইসলাম বাবলু ও অ্যাড. হাসান মাহবুব সাদী।

Exit mobile version