Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন আজ, সম্মেলনকে কেন্দ্র করে টানটান উত্তেজনা

বিশেষ প্রতিনিধি ::
টানটান উত্তেজনার মধ্য দিয়ে আজ শুক্রবার সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সম্মেলনে অতিথি, পোস্টার নিয়ে নানা বিভ্রান্তি থাকলেও জেলা আ.লীগের নেতারা সফল সম্মেলনের জন্য নানা প্রস্তুতি নিয়েছেন। এদিকে সম্মেলনকে কেন্দ্র করে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কা করছেন সাধারণ নেতাকর্মীরা।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, জেলা আ.লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনের উদ্যোগে শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে জেলা ছাত্রলীগের সম্মেলন আয়োজন করা হয়েছে। সম্মেলনে প্রধান অতিথি করা হয়েছে কেন্দ্রীয় আ.লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মিসবাহ উদ্দিন সিরাজকে। সম্মেলনের উদ্বোধক ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি সাইফুর রহমান সোহাগ, প্রধান বক্তা এসএম জাকির হোসাইন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আ.লীগের সভাপতি মতিউর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমন। সম্মেলনে সভাপতিত্ব করার কথা রয়েছে জেলা ছাত্রলীগের আহ্বায়ক আরিফ উল আলমের। তবে সম্মেলন উপলক্ষে প্রচারিত আরেকটি পোস্টারে দেখা যায় সেখানে পরিবর্তন এনে অতিথি হিসেবে উল্লেখ করা হয়েছে অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নানকে। বিশেষ অতিথি হিসেবে যুক্ত করা হয়েছে এমপি জয়া সেনগুপ্তা, মুহিবুর রহমান মানিক, মোয়াজ্জেম হোসেন রতন ও পৌর মেয়র নাদের বখতের নাম। তবে এই পোস্টার মুকুট-ইমন বলয় থেকে করা হয়েছে নাকি বিভ্রান্তি ছাড়ানোর জন্য করা হয়েছে তা নিশ্চিত হওয়া যায়নি।
অন্যদিকে জেলা শিল্পকলা একাডেমি এলাকায় আরেকপক্ষ সম্মেলন আয়োজন করেছে বলে শুনা গেলে এর কোনো সত্যতা পাওয়া যায়নি। এছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্টার আপলোড করে পুরাতন বাসস্টেশনে সম্মেলনের আয়োজন করা হয়েছে বলে প্রচার চালানো হয়েছে। আরো কয়েকটি পোস্টার নিয়েও নেতাকর্মীদের মধ্যে বিভ্রান্তি দেখা দিয়েছে। এদিকে সম্মেলনে অপ্রীতিকর পরিস্থিতির আশঙ্কা করছেন নেতাকর্মীরা।
এদিকে কমিটিতে নিজের আধিপত্য বজায় রাখতে জেলা আ.লীগের নেতারা বৃহস্পতিবার রাতে দফায় দফায় নিজেদের মধ্যে বৈঠক করেছেন। পছন্দের প্রার্থীর ব্যাপারে দফায় দফায় রুদ্ধদ্বার বৈঠকও করেছেন তারা। জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট রাতে সম্মেলনস্থল শহীদ আবুল হোসেন মিলনায়তন পরিদর্শন করেন। এসময় তিনি নেতাকর্মীদের নানা দিকনির্দেশনা দেন। অপরদিকে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম. এনামুল কবির ইমনও নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সম্মেলনস্থল পরিদর্শন করেছেন। অপরদিকে সম্মেলনকে স্বাগত জানিয়ে জেলা ছাত্রলীগ নেতা নাজমুল হক কিরণ ও অভিজিৎ চৌধুরী টিংকুর নেতৃত্বে বৃহস্পতিবার রাতে নেতাকর্মীরা মিছিল, সমাবেশ করেছেন।

Exit mobile version