Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সুনামগঞ্জ-৩ আসনে জামানত হারালেন সেই চারপ্রার্থী

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর ও দক্ষিণ সুনামগঞ্জ) আসনে ৪ চার প্রার্থী জামানত হারিয়েছেন। প্রার্থীরা হলেন, এলডিপির প্রার্থী মাহফুজুর রহমান খালেদ ছাতা প্রতিকে (ভোট ৫১৩), ইসলামী আন্দোলনের মুহিবুল হক আজাদ হাতপাতা প্রতিকে (ভোট ৩২৮), জাকের প্রার্থী শাহজাহান চৌধুরী গোলাপ ফুল প্রতিকে (ভোট ১২৬) ও বাংলাদেশ মুসলিম লীগের প্রার্থী শাহ সৈয়দ মুবশ্বির আলী হারিকেল প্রতিকে (ভোট ৫১)।

একাদশ জাতীয় নির্বাচনে সুনামগঞ্জ-৩ আসনে মোট ১৪২টি ভোট কেন্দ্রের মধ্যে ভোট পড়েছে ২ লাখ ১৯ হাজার ৬৬৭টি। এ আসনে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী নৌকা প্রতিকে ১ লাখ ৬৩ হাজার ১৪৯ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় নেতা সাবেক এমপি অ্যাডভোকেট মাওলানা শাহীনুর পাশা চৌধুরী ধানের শীষ প্রতিকে ভোট পান ৫২ হাজার ৯২৫টি।

জামানত বাজেয়াপ্রাপ্ত হারানো বিষয়ে জানতে জাকের পার্টির প্রার্থী শাহজাহান চৌধুরী সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, আিমি আওয়ামীলীগতথা মহাজোট প্রার্থী এমএ মান্নানে উন্নয়নের স্বার্থে সমর্থন দিয়ে নির্বাচন থেকে নিজেকে প্রত্যাহার করে দিয়েছিলাম। তাই ভোট কম পড়েছে। তবে অপর তিন জামানত হারানো প্রার্থীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলেও তাঁরা ফোন ধরেননি।

জগন্নাথপুর উপজেলা সহকারী রির্টানিং কর্মকর্তা উপজেলা নির্বাহী অফিসার মাহফুজুল আলম মাসুম জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকমকে বলেন, নির্বাচনী নীতিমালা অনুয়ারী নির্বাচনে প্রদত্ত মোট ভোটের আট ভাগের এক ভাগ না পেলে প্রার্থীর জামানত বাজেয়াপ্রাপ্ত হবে। এ আসনে ৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। এরমধ্যে চার প্রার্থী জামানত হারিয়েছেন।

Exit mobile version