Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সুবিধা বঞ্চিত মেয়েদের শিক্ষার উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে- মোজাম্মেল হক খান

দিরাই প্রতিনিধি-জন প্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোজাম্মেল হক খান বলেছেন, সুবিধা বঞ্চিত মেয়েদের শিক্ষার উন্নয়নে সবাইকে এগিয়ে আসতে হবে।

শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে দিরাই পৌর শহরের সুজানগর আবাসিক এলাকায় অবস্থিত বাংলাদেশ ফিমেইল একাডেমী আয়োজিত দেশের সুবিধা বঞ্চিত মেয়েদের শিক্ষা ও নারীর ক্ষমতায়ন বিষয়ক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একাডেমীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জামিল চৌধুরীর সভাপতিত্বে ও কয়েছ চৌধুরীর পরিচালনায় সেমিনারে জনপ্রশাসন সচিব এসময় বলেন, হাওর পাড়ের অজপাড়াগায়ে সুবিধা বঞ্চিত সমাজের এতিম অসহায় মেয়েদের জন্য এমন একটি বিশাল প্রতিষ্ঠান গড়ে উঠেছে দেখে সত্যিই আমি অভিভূত হয়েছি। একাডেমীর মনোরম পরিবেশ ও সারি সারি সুসজ্জিত ভবনে সুবিধা বঞ্চিত মেয়েদের লেখাপড়া ও বাসস্থান যা শহরের পরিবেশ কে হার মানায়।

একাডেমীর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান জামিল চৌধুরীর ভূয়সী প্রশংসা করে তিনি আরো বলেন আপনার অক্লান্ত পরিশ্রমে ও নিজের কষ্টার্জিত অর্থ দিয়ে সমাজের সুবিধা বঞ্চিত মেয়েদের শিক্ষার পথ সুগম করে দিয়েছেন, আমি ভবিষ্যতে আমার নিজ এলাকায় এমন একটি শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলবো, তিনি জামিল চৌধুরীর মত সমাজের বিত্তবানদের সুবিধা বঞ্চিত মেয়েদের শিক্ষার উন্নয়নে এগিয়ে আসার আহবান জানান।

সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটের বিভাগীয় কমিশনার মোঃ জামাল উদ্দিন আহমেদ, সুনামগঞ্জের জেলা প্রশাসক শেখ রফিকুল ইসলাম।

উপস্থিত ছিলেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তৌহিদুজ্জামান পাভেল, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ছবি চৌধুরী, উপজেলা প্রকৌশলী ইফতেখার হোসেন,দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল, উপজেলা মেডিকেল অফিসার সাবরিনা তালুকদার সনি, একাডেমীর প্রিন্সিপাল নাজমা বেগম, দিরাই প্রেসক্লাব সভাপতি শামছুল ইসলাম সর্দার, যুগ্ম সাধারণ সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দার প্রমুখ।

Exit mobile version