Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

সৌদি আরব বাংলাদেশ থেকে শ্রমিক নিচ্ছে ৩ হাজার

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: সৌদি আরবে তিন হাজার বাংলাদেশি শ্রমিক নিতে যাচ্ছে সেখানকার একটি বেসরকারি প্রতিষ্ঠান।

জনশক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান ইস্টার্ন রিক্রুটমেন্ট কোম্পানি নামের একটি প্রতিষ্ঠান ২০১৭ সালের মধ্যে বিভিন্ন খাতে বাংলাদেশ থেকে তিন হাজার বাংলাদেশি শ্রমিক নেবে বলে এ ঘোষণা দেয়।

বুধবার সৌদি আরবের দাম্মামের একটি হোটেলে বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে মতবিনিময় কালে একথা জানান ইস্টার্ন রিক্রুটমেন্টের প্রধান নির্বাহী (সিইও) ফাহাদ আল সুলাইম।

বাংলাদেশ মিশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মতবিনিময় সভায় রাষ্ট্রদূত মসীহ বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেওয়ার জন্য সৌদি কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান। এ সময় বাংলাদেশি কর্মীদের সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন তিনি।

সভায় রাষ্ট্রদূত গোলাম মসীহ বাংলাদেশ থেকে সাধারণ শ্রমিকের পাশাপাশি চিকিৎসক ও প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ কর্মী নিতে সৌদি কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, নেসমা, আল ইয়ামামা, নাসের আল-হাজারি, তামিমি সহ অন্যান্য কোম্পানির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এছাড়াও অন্যদের মধ্যে বাংলাদেশ দূতাবাসের কাউন্সিলর (শ্রম) মো. সারওয়ার আলম, প্রথম সচিব (শ্রম) মো. আসাদুজ্জামান, দ্বিতীয় সচিব (প্রেস) মো. ফখরুল ইসলাম, সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াহাবসহ অন্যান্য কর্মকর্তারা মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।

Exit mobile version