Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

স্কুল ছাত্র আবু সাঈদ হত্যা মামলায় আসামিদের ফাঁসির দাবিতে আদালত প্রাঙ্গনে সহপাটিরা

সিলেট প্রতিনিধি:; জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের খাসিলা গ্রামের সন্তান স্কুল ছাত্র আবু সাঈদ হত্যা মামলার রায় আজ ঘোষিত হওয়ার কথা। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত এখনও রায় ঘোষণা হয়নি। রায় ঘোষণাকে কেন্দ্র করে আদালতে উপস্থিত হওয়া সাঈদের স্বজন আর উৎসুক জনতা ভীড় জমিয়েছেন আদালতে। আদালতে ভীড় জমিয়েছেন শিশু আবু সাঈদের স্কুলের প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির নেতৃবৃন্দ থেকে শুরু করে তার সহপাঠিরা।

তারা বলেছেন, নির্মম এ হত্যাকান্ডে জড়িত সকলের ফাঁসি চান তারা। তারা বলেছেন খুনীদের সর্বোচ্চ শাস্তি না হলে এরকম ঘটনা আরোও ঘটতে পারে।

আদালত প্রাঙ্গণে উপস্থিত হয়েছেন শিশু সাঈদের স্কুল শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শাহানারা বেগম, শিক্ষক লিটন আহমদ, ম্যানেজিং কমিটির সহ-সভাপতি শওকত আমীন তাওহীদ, সদস্য শফিকুল ইসলাম আলতাফ, আমিনুর রহমান পাপ্পুসহ সাঈদের সহপাঠিরা।

ফিরে দেখা : গত ১১ মার্চ নগরীর শাহ মীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র আবু সাঈদ (৯) অপহৃত হয়। অপহরণের তিনদিন পর ১৪ মার্চ নগরীর ঝর্ণারপাড় সোনাতলা এলাকায় পুলিশ কনস্টেবল এবাদুর রহমান পুতুলের বাসার ছাদের চিলেকোটা থেকে আবু সাঈদের বস্তাবন্দি মরদেহ উদ্ধার করে পুলিশ।

২৩ সেপ্টেম্বর এ মামলায় চারজনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন কোতোয়ালি থানার (ওসি-তদন্ত) মোশাররফ হোসেন।

চার্জশিটে অভিযুক্তরা হলেন- সিলেটের বিমানবন্দর থানার সাবেক কনস্টেবল এবাদুর রহমান পুতুল, সিলেট জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাকিব, পুলিশের কথিত সোর্স আতাউর রহমান গেদা এবং ওলামা লীগ নেতা মাহিব হোসেন মাসুম।
= অভিযুক্তদের মধ্যে এবাদুর, রাকিব ও গেদা ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দেন। নিহত আবু সাঈদ সিলেট নগরীর রায়নগর শাহ মীর প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণির ছাত্র ও রায়নগর দর্জিবন্দ বসুন্ধরা ৭৪ নম্বর বাসার আব্দুল মতিনের ছেলে।

Exit mobile version