Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

স্ত্রী জয়াকে পাশে রেখে সুরঞ্জিত নিজনামে প্রতিষ্ঠিত দুই শিক্ষা প্রতিষ্ঠানের নামে নিজের সম্পদ উৎসর্গ করলেন

দিরাই প্রতিনিধি:;সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো শিক্ষার্থী তৈরী করেনি। পরীক্ষার্থী তৈরী করেছে। ক্লাসে ছাত্র-ছাত্রী নেই। কিন্তু পরীক্ষায় আছে এটা আমি চাই না। আমাদের এই প্রতিষ্ঠান থেকে শতভাগ শিক্ষার্থী কৃতকার্য হতে হবে। আমি আমার স্ত্রী-পুত্র নিয়ে এসেছি। আমার সম্পদ এই দুই প্রতিষ্ঠানের নামে উৎসর্গ করেছি। অচিরেই এখানে দুটি ছাত্রাবাসসহ একাডেমিক ভবন নির্মাণ করা হবে।

তিনি বৃহস্পতিবার দিরাইয়ে সুরঞ্জিত সেনগুপ্ত মহিলা কলেজ ও পলিটেকনিক ইন্সটিটিউটের যৌথ উদ্যোগে শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশ ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

বৃহস্পতিবার কলেজ প্রাঙ্গনে মহিলা কলেজের অধ্যক্ষ মিহির রঞ্জন দাসের সভাপতিত্বে এবং শিক্ষক রমা রানী পালের সঞ্চালনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কলেজ দুটির প্রতিষ্ঠাতা ও পরিচালনা পর্ষদের সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ড. জয়া সেনগুপ্ত। বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, পৌর মেয়র মোশাররফ মিয়া, সিনিয়র সহকারি পুলিশ সুপার ছুরত আলম, সিরাজ উদ দৌলা তালুকদার, অনুকুল চন্দ্র দে, রঞ্জন রায়, ছবি চৌধুরী, সব্যসাচী দাস চয়ন, জাফর ইকবাল, বুরহান উদ্দিন প্রমুখ। উপস্থিত ছিলেন, ওসি আবদুল জলিল, প্রেসক্লাব সাধারণ সম্পাদক জিয়াউর রহমান লিটন, শাহজাহান সরদার, ছাদ উদ্দিন মিয়া,ধনীর রঞ্জন রায়, তাজুল ইসলামসহ শিক্ষক-শিক্ষার্থী প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন- পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ সাখাওয়াত হোসেন।

ভাটি অঞ্চলের মানুষকে উন্নতি ও কল্যানের দিকে এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করে ড. জয়া সেনগুপ্ত বলেন- শিক্ষার মানোন্নয়নে শিক্ষাবান্ধব পরিবেশের পাশাপাশি শিক্ষার্থীদের আগ্রহ, মনোযোগ এবং তাদেরকে পরিশ্রমী হতে হবে। শিক্ষকরা পাঠ্যক্রমে গুরুত্ব প্রদানসহ নৈতিক ও চিত্তবিনোদনের শিক্ষা দিতে হবে। অভিভাবকদের সচেতন হয়ে দেখাশুনা করতে হবে।

Exit mobile version