Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

স্থায়ী জামিন পেলেন ‘আমার দেশ’ সম্পাদক

জগন্নাথপুর২৪ ডেস্ক::বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে নিয়ে ‘হিংসাত্মক ও বিদ্রুপপূর্ণ’ মন্তব্য করার অভিযোগ তুলে বরিশালে দায়ের হওয়া মামলায় স্থায়ী জামিন পেয়েছেন আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান।

আজ বৃহস্পতিবার সকাল ১১টার দিকে বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে জামিন আবেদন করেন মাহমুদুর রহমান। আদালতের ভারপ্রাপ্ত বিচারক আনিছুর রহমান তার জামিন আবেদন মঞ্জুর করেন।

বাদী পক্ষের আইনজীবী মজিবুর রহমান নান্টু জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।

জামিন পেয়ে মাহমুদুর রহমান বলেন, ‘সারাদেশে আমার বিরুদ্ধে ১১৮ টি মামলা দায়ের করা হয়েছে। তার মধ্যে একটি মামলা বরিশালেও ছিলো। এই মামলা হতে পারে না, কারণ এটি একটি মানহানী মামলা। মানহানী মামলার নিয়ম হলো যার মানহানী হবে তিনিই মামলা করবেন। অপর একজন এ মামলা করতে পারেন না। সেই কারণেই আমি হাইকোর্ট থেকে ইন্টারিম (অন্তর্বর্তীকালীন) জামিন পেয়েছিলাম। সেই জামিননামা আদালতে দিলে তা গ্রহণ করা হয়েছে এবং পরবর্তীতে ম্যাজিস্ট্রেট সাহেব আমাকে স্থায়ী জামিন দিয়েছেন।’

মামলার এজাহার সূত্রে জানা গেছে, গত বছরের ১ ডিসেম্বর জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সেখানে মাহমুদুর রহমান তার বক্তৃতায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নাতনী টিউলিপ সিদ্দিকী এবং রাষ্ট্রের তিনটি স্তম্ভ নিয়ে হিংসাত্মক ও বিদ্রুপ বক্তব্য দেন বলে অভিযোগ করা হয়।

গত ১৪ ডিসেম্বর ইউটিউবের মাধ্যমে সেই ভিডিও দেখতে পেয়ে মামলার বাদী বরিশাল জেলা আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক অ্যাডভোকেট কাইয়ুম খান বরিশাল আদালতে একটি মানহানি মামলা দায়ের করেন।

Exit mobile version