Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

হানিফ ফ্লাইওভারের ‘যাত্রী সিঁড়ি’ থাকছে না

জগন্নাথপুর টুয়েন্টিফোর ডটকম ডেস্ক :: রাজধানীর হানিফ ফ্লাইওভারে মাঝপথ দিয়ে ‘যাত্রী ওঠার সিঁড়ি’ অপসারণের নির্দেশ দিয়ে হাইকোর্টের রায় বহাল রেখেছেন আপিল বিভাগ।

সোমবার ওরিয়ন গ্রুপ কর্তৃপক্ষের লিভ টু আপিল খারিজ করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদেশে প্রধান বিচারপতি বলেন, ‘পৃথিবীর কোনো দেশে মাঝপথ থেকে ফ্লাইওভারে ওঠার সিঁড়ি নেই।’

আইনজীবীরা জানিয়েছেন, আপিল বিভাগের এই আদেশের ফলে ওরিয়ন গ্রুপ কর্তৃপক্ষকে শিগগিরই হানিফ ফ্লাইওভারের মাঝপথের বিভিন্ন স্থানে থাকা ‘যাত্রী ওঠার সিঁড়ি’ অপসারণ করতে হবে।

আদালতে ওরিয়ন গ্রুপের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও আইনজীবী আহসানুল করিম। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মুরাদ রেজা।

এর আগে গত ৩১ মে বিচারপতি জুবায়ের রহমান চৌধুরীর নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চ একটি পত্রিকায় প্রকাশিত সংবাদ আমলে নিয়ে স্বপ্রণোদিত হয়ে হানিফ ফ্লাইওভারের মাঝপথের সিঁড়ি দুই সপ্তাহের মধ্যে অপসারণের নির্দেশ দেন।

এই নির্দেশের বিরুদ্ধে হানিফ ফ্লাইওভার নির্মাণকারী প্রতিষ্ঠান ওরিয়ন কর্তৃপক্ষ লিভ টু আপিল করেন।

আজ আপিল বিভাগ তা খারিজ করে দিয়ে হাইকোর্টের আদেশ বহাল রাখলেন।

উল্লেখ্য, হানিফ ফ্লাইওভারের মাঝপথের বিভিন্ন স্থান দিয়ে ‘যাত্রী ওঠার সিঁড়ি’ নির্মাণ করে ফ্লাইওভারে অঘোষিত বাস স্টপেজ করা হয়েছে। ফলে ফ্লাইওভারের উপরে যত্রতত্র বাস থামিয়ে যাত্রী ওঠা নামা করা হয়। এতে ফ্লাইওভারটিতে যানজট সৃষ্টির পাশাপাশি দুর্ঘটনার হার বেড়ে গেছে।

Exit mobile version