1. forarup@gmail.com : jagannthpur25 :
  2. jpur24@gmail.com : Jagannathpur 24 : Jagannathpur 24
হামলাকারীকে ভাই সম্বোধন করা হয়েছিল - জগন্নাথপুর টুয়েন্টিফোর
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৫:৪৭ অপরাহ্ন

হামলাকারীকে ভাই সম্বোধন করা হয়েছিল

  • Update Time : শনিবার, ১৬ মার্চ, ২০১৯
  • ৩৫১ Time View

জগন্নাথপুর২৪ ডেস্ক::

ইসলাম যে শান্তির ধর্ম, উদারতার ধর্ম তা আরো একবার প্রমাণিত হয়েছে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে সন্ত্রাসী হামলায়। পশ্চিমা বিশ্বের মিডিয়ায় এসব কথা বলা হয়েছে। শুক্রবার সেখানে জুমার নামাজ আদায় করতে যাওয়া মুসল্লিদের ওপর নির্বিচারে গুলি চালিয়েছে যে শ্বেতাঙ্গ আধিপত্যবাদী ব্রেনটন টেরেন্ট, তাকে ভাই বলে সম্বোধন করা হয়েছে ঘটনার সময়। সে যখন মসজিদে প্রবেশ করে হামলা শুরু করে তখন একজন মুসলিমকে বলতে শোনা যায় তাকে ডাকছেন ‘হ্যালো ব্রাদার’ বলে। বৃটেনের অনলাইন ডেইলি মেইল লিখেছে, ওই মুসলিমকে ডাকা হচ্ছে ‘হিরো’।

তিনি ওই হামলাকারীর শিকারে পরিণত হয়েছেন। আর হামলাকারীর প্রতি তিনি যে উদারতা দেখিয়েছেন, যে শব্দ উচ্চারণ করেছেন তা-ই তার শেষ উচ্চারিত শব্দ। ওই ‘হিরো’ মারা গেছেন। তবে রিপোর্টে তার নাম বলা হয় নি।
এর আগের এক রিপোর্টে এমন হিরো হিসেবে আখ্যায়িত করা হয়েছে পাকিস্তানি নাইম রশিদকে। তবে মেইলের রিপোর্ট যা ইঙ্গিত করছে তাতে যে হিরোর কথা বলা হয়েছে, তিনি সম্ভবত নাইম রশিদ। তার উচ্চারিত শব্দ দুটির মধ্য দিয়ে ইসলামের উদারতা ফুটে উঠেছে- এ কথা লিখেছে ডেইলি মেইল।
মুসলিম সম্প্রদায় ও অন্যরা এমন নজিরের প্রশংসা করছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের একজন ব্যবহারকারী ফারুক লিখেছেন, মুসলিমদের ধর্মীয় বিশ্বাস সহিংস নয় এটা প্রমাণ দিতে আর কত মুসলিমের প্রাণ দিতে হবে?
ইয়াসিন নামে আরেকজন লিখেছেন, ঘৃণার বিপরীতে ভালবাসা। আমাদের সাহায্য করেন আল্লাহ।
সুত্র মানব জমিন

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর
জগন্নাথপুর টুয়েন্টিফোর কর্তৃপক্ষ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত © ২০২৩
Design & Developed By ThemesBazar.Com