Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

হামলাকারীর বাবা মা আটক

জগন্নাথপুর২৪ ডেস্ক::বরেণ্য শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর হামলাকারী ফয়জুল হাসানের বাবা হাফিজ আতিকুর রহমান ও মা মিনারা বেগমকে আটক করেছে পুলিশ।

রোববার রাত সাড়ে ১০টায় সিলেট নগরীর মদিনা মার্কেট এলাকা থেকে তাদের আটক করা হয়। মহানগর পুলিশের জালালাবাদ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম স্বপন এতথ্য নিশ্চিত করেছেন।

জাফর ইকবালের উপর হামলার পর শনিবার রাত সাড়ে ১০টায় হামলাকারীর মামা ফজুলর রহমানকে নিজ বাসা থেকে র‌্যাব-পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য তুলে নিয়ে যায়।

রোববার বেলা আড়াইটার দিকে হামলাকারীর মামী রিপা বেগম বলেন, ‘আমার স্বামী ফজলুর রহমান নির্দোষ। ফয়জুলের বাবা-মাকে না পেয়ে পুলিশ আমার স্বামীকে ধরে নিয়ে গেছে।’

রিপা বলেন, ‘ইতিমধ্যে এক নিকটাত্মীয়ের মাধ্যমে ফয়জুলের বাবা-মা আত্মসমর্পণের জন্য রওনা হয়েছেন বলে জেনেছি। তবে, কোথায় থেকে তারা কোন স্থানে আসছেন বিষয়টি তিনি জানাতে অপারগতা প্রকাশ করেন। তার স্বামীকে আটকের সময় তিনি তার বাবার বাড়ি ছিলেন।’

নামপ্রকাশে অনিচ্ছুক গোয়েন্দা সংস্থা’র এক কর্মকর্তা বলেন, ‘আত্মসমর্পণ না করলে তো ধরা পরতোই। পালিয়ে যাবে কই?

প্রসঙ্গত, শনিবার (৩ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে হামলার শিকার হন অধ্যাপক জাফর ইকবাল। তার মাথায় এবং হাতে ছুরিকাঘাত করে হামলাকারী ফয়জুল। হামলার পরপরই তাকে আটক করে গণপিটুনি দেন শিক্ষার্থীরা। গণপিটুনিতে গুরুতর আহত হন ওই হামলাকারীকে বর্তমানে ওসমানী হাসপাতালে পুলিশ হেফাজতে চিকিৎসা দেয়া হচ্ছে।
দৈনিক যুগান্তর

Exit mobile version