Site icon জগন্নাথপুর টুয়েন্টিফোর

জগন্নাথপুরসহ জেলা জুড়ে ১৫ দিনের জন্য ওএমএস চালুর নির্দেশ

বিন্দু তালুকদার
হাওরের বোরো ফসলহানির পর দরিদ্রদের মাঝে ১৫ টাকা কেজি দরে ওএমএস (ওপেন মার্কেট সেল) এর চাল বিক্রি শুরু করেছিল সরকার। প্রতিদিন জেলার ১১০টি ডিলার পয়েন্টে ৫ কেজি করে ২২ হাজার পরিবারের মাঝে চাল বিক্রি করা হত। কিন্তুগত ১ জুলাই থেকে ওএমএসের চাল বিক্রি বন্ধ হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত ওএমএস কার্যক্রম চালু করার নির্দেশনা দিয়েছে খাদ্য মন্ত্রণালয়।
আগামী ১৫ আগস্ট পর্যন্ত ওএমএস কার্যক্রম চালু রাখার নির্দেশ দিয়েছেন খাদ্য মন্ত্রণালয়ের সহকারি সচিব মো. নুরুল ইসলাম শেখ। গত ৩০ জুলাই এই নির্দেশনা জারি করে খাদ্য মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের নির্দেশনা সুনামগঞ্জ জেলা খাদ্য নিয়ন্ত্রকের কার্যালয়ে পৌঁছেছে বলে জানা গেছে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. জাকারিয়া মোস্তফা বলেন,‘ খাদ্য মন্ত্রণালয় ও খাদ্য অধিদপ্তরের নির্দেশেই সুনামগঞ্জসহ সারা দেশেই ওএমএসের চাল বিক্রি কার্যক্রম বন্ধ ছিল। সুনামগঞ্জে দ্রুত এই কার্যক্রম আবাও চালু করার জন্য আমরা চিঠি লিখেছিলাম। আগামী ১৫ আগস্ট পর্যন্ত প্রতিদিন ১১০ টন করে চাল বিক্রির নির্দেশনা এসেছে। ৩১ আগস্ট পর্যন্ত চালু রাখার জন্য চিঠির মাধ্যমে অনুরোধ করা হয়েছে। দু’এক দিনের মধ্যে পুরোদমে ১১০ টি পয়েন্টেই কার্যক্রম শুরু হবে। ৩১ আগস্ট পর্যন্ত বৃদ্ধি হওয়ার সম্ভবনা রয়েছে।

Exit mobile version